শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:৫৫ পূর্বাহ্ন

ঈদের তৃতীয় দিনেও রাজধানীর সড়ক ফাঁকা

নিজস্ব প্রতিবেদকঃ পবিত্র ঈদুল ফিতরের তৃতীয় দিন আজ। টানা পাঁচদিন ঈদের ছুটি শেষে সরকারি অফিস, আদালত, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলো সোমবার খুলেছে। তবুও চিরচেনা রাজধানীর সড়কে আজও নেই কোনও যানজট, কানে লাগে না গাড়ির হর্ন। রাজধানীর প্রায় সড়কেই চলছে এখন যানজটবিহীন ঈদের আমেজ।
সোমবার সকাল থেকেই রাজধানীর বিভিন্ন সড়কে এমন চিত্র দেখা গেছে। গতকালের তুলনায় সড়কে বাসের সংখ্যা কিছু বেশি থাকলেও স্বাভাবিক সময়ের তুলনায় সেই সংখ্যা খুবই কম।
এদিকে ছুটি শেষে অফিস খুললেও তার খুব একটা প্রভাব সড়কে দেখা যায়নি। শুধু যানবাহনই নয় মানুষের উপস্থিতিও অনেকটা কম। তাই রাস্তায় সিএনজি ও রিকশার আধিপত্য থাকলেও যাত্রীর অভাবে অলস সময় পার করছেন চালকরা।
রাজধানীর মতিঝিলে দুদিন আগেও যে সড়কে ছিল যানজট, সেই দৃশ্য শতভাগ পাল্টে গেছে। গোটা এলাকায় সুনসান নীরবতা। কয়েকটি রিকশা, সিএনজি আর প্রাইভেটকার ছাড়া এই সড়কে দেখা যায়নি তেমন কোনো বড় যানবাহন।
একই অবস্থা দেখা গেছে মগবাজার, মালিবাগ, গুলিস্তান, শান্তিনগর, শাহবাগ ও মহাখালীসহ বিভিন্ন সড়কে। মানুষের যাতায়াত কম হওয়ায় এসব সড়ক আজও অনেকটা ফাঁকা। এসব এলাকায় গাড়ির চাপ নেই। নগরজুড়ে চলছে ছুটির আমেজ।
কারওয়ান বাজার এলাকায় রিকশাচালক আল আমিন বলেন, রাস্তায়ে কোনো যানজট নেই। ফাঁকা রাস্তায় রিকশা চালাইতে ভালো লাগে। ভাড়া কম হইলেও পোষায়। বিকেলে পরে মানুষ ঘুরতে বের হলে যাত্রী পাওয়া যাবে।
সাইফুল নামে এক সিএনজিচালিত অটোরিকশাচালক বলেন, সকাল ১০টায় বের হয়েছি। ১১টা বাজলেও কোনো ট্রিপ পাইনি। বেশিরভাগ মানুষ গ্রামে চলে গেছে। তবুও গাড়ি নিয়ে বের হতে হয়েছে। পরিবার তো চালাতে হবে।

 

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.