বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:১৭ অপরাহ্ন

এযুগের ‘আসমানীদের’ পাশে চুনারুঘাট উপজেলা প্রশাসন

পল্লীকবির ‘আসমানী’ চুনারুঘাটের গিয়াসউদ্দিন দম্পতিকে তথ্যের ভিত্তিতে প্রধানমন্ত্রীর বাসগৃহ উপহার দেওয়ার বিষয়ে আশ্বস্ত করা হয়েছে।অনেক বছর আগে পল্লীকবি জসীমউদ্দীন তাঁর ‘আসমানী’ কবিতায় লিখেছিলেন-

বাড়ি তো নয় পাখির বাসা ভেন্না পাতার ছানি,
একটুখানি বৃষ্টি হলেই গড়িয়ে পড়ে পানি।
একটুখানি হাওয়া দিলেই ঘর নড়বড় করে,
তারি তলে আসমানীরা থাকে বছর ভরে।”

রাতে সোশ্যাল মিডিয়ায় শেয়ারকৃত একটি ভিডিও দেখে পল্লীকবি জসীমউদ্দীন এর ‘আসমানী’ কবিতার কথা খুব মনে পড়ে। এরপর উপজেলার ২নং আহম্মাদাবাদ ইউনিয়ন পরিষদের অন্তর্গত রানীকোট বেড়িবাঁধ গ্রামের গিয়াসউদ্দিন দম্পতির জরাজীর্ণ ঘরের ভিডিওটি উপজেলা প্রশাসনের ইনবক্সে পাঠালে উপজেলা নির্বাহী কর্মকর্তা সিদ্ধার্থ ভৌমিক এগিয়ে আসেন। সাথে সাথে তিনি উক্ত ব্যক্তির তথ্য সংগ্রহ করতে সহযোগিতা করতে বলেন। পরে পরিবার সম্পর্কে বিস্তারিত তথ্য সংগ্রহের জন্য পোস্টদাতা মতিউর রহমান মাস্টারের সাথে যোগাযোগ করে উপজেলা প্রশাসনকে অবগত করা হয়।

এমন বাস্তবতায় মুজিববর্ষে প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী চুনারুঘাট উপজেলার সকল ‘ক’ তালিকাভুক্ত ভূমিহীন ও গৃহহীন ব্যক্তিদের জন্য গৃহনির্মাণ কার্যক্রম পরিচালনা শেষ হলেও উপজেলা প্রশাসন ওই দম্পতির পাশে দাঁড়ানোর ব্যাপারে আশ্বস্ত করেন গিয়াসউদ্দিন দম্পতিকে দেখা করার জন্য ডাকেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সিদ্ধার্থ ভৌমিকের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, জরাজীর্ণ ছাউনির স্থলে বসবাসকারী গিয়াসউদ্দিন দম্পতিকে উপজেলা পরিষদের অর্থায়নে মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে নতুন পাকা বাসগৃহ নির্মাণের কাজ পুনরায় শুরুর উদ্যোগ গ্রহণ জুন মাসেই হবে। অবশ্যই ওই দম্পতির পাশে দাঁড়ানো হবে।

সকলে মিলিতভাবে উদ্যোগ গ্রহণ করে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে সহায়ক ভূমিকা রাখবে; এমন প্রত্যাশা করেন তিনি।

 

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.