শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:১৭ পূর্বাহ্ন

খবরের শিরোনাম:
প্রধানমন্ত্রীর বক্তব্য কেন শোনানো হয়নি তার জন্য তীব্র ক্ষোভ প্রকাশ করলেন এমপি চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি-এমপি আবু জাহির দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার ওয়ারিশান ও এসএ খতিয়ান জ্বালিয়াতি বিরুদ্ধে চার্জশীট প্রদান করল পিবিআই দুর্ঘটনা কবলিত পিকআপ উদ্ধারের সময় বাস চাপায় নিহত ২ হবিগঞ্জে সড়কের পাশ থেকে তরুণীর মরদেহ উদ্ধার ইরান-ইসরায়েল যুদ্ধের প্রভাব মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর ঝালকাঠিতে ট্রাকচাপার ঘটনায় নবদম্পতিসহ একই পরিবারের ৬ জন নিহত বানিয়াচংয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত নবীগঞ্জে প্রথমবারের মতো লটারির মাধ্যমে কৃষকের তালিকা করা হলো

এশিয়ান চ্যাম্পিয়নশিপসে ভারতকে হারিয়েপ্রথমবারের মত ফাইনালে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদকঃ বাংলাদেশ আরচ্যারী ফেডারেশনের ব্যবস্থাপনায় এবং সিটি গ্রুপের পৃষ্ঠপোষকতায় ‘তীর ২২তম এশিয়ান আরচ্যারী চ্যাম্পিয়নশিপস-২০২১’ এ রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টে ভারতকে হারিয়ে ফাইনালে উঠেছে বাংলাদেশের দুই আরচ্যার রুবেল- দিয়া। এশিয়ান চ্যাম্পিয়নশিপসে প্রথমবারের মত ফাইনালে উঠেছে বাংলাদেশ।

মঙ্গলবার বিকেলে আর্মি স্টেডিয়ামে রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টে সেমিফাইনালে ভারতের অঙ্কিতা ভক্ত ও কপিলকে ৫-৪ সেট পয়েন্টে হারিয়ে ফাইনালে উঠেছে বাংলাদেশের মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল ও দিয়া সিদ্দিকী। দিয়া বলেন, শেষের দিকে এসে ভয় লাগতেছিল। তবে আমরা কনফিডেন্ট ছিলাম। কোচ বলেন আমাদের টিম বলেন সবাইই এই ইভেন্টে কনফিডেন্ট ছিলাম। আমরা তা অর্জন করেছি। ফাইনাল নিয়ে কোন চাপ নিচ্ছি না।

রুবেল বলেন, আমরা আমাদের বেস্টটা দেয়ার চেষ্টা করছি। বাকিটা তো আল্লাহ ভরসা। ফাইনালে একটা ভালো কিছুর আশা রাখি।

রিকার্ভ পুরুষ দলগত: ১/৮ খেলায় বাংলাদেশ দল বাই পেয়ে কোয়ার্টার ফাইনালে উন্নীত হয়। কোয়ার্টার ফাইনালে বাংলাদেশের (মো: রোমান সানা, মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল ও রাম কৃষ্ণ সাহা) ৬-০ সেটে উজবেকিস্তানকে পরাজিত করে সেমি-ফাইনালে উন্নীত হয়। সেমি-ফাইনালে বাংলাদেশ প্রথম পর্যায়ে ৪-৪ সেটে ভারতের সঙ্গে ড্র করে। পরবর্তীতে দলের প্রত্যেকে ১টি তীর ছুড়ে বাংলাদেশের স্কোর হয় ২৭ এবং ভারতের স্কোর হয় ২৭। উভয়ের স্কোর ২৭ হওয়ায় ভারতের দলীয় খেলোয়াড়দের তীর নিকটবর্তী হওয়ায় ভারতকে জয়ী ঘোষণা করা হয়েছে। রিকার্ভ মহিলা দলগত: কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ (দিয়া সিদ্দিকী, বিউটি রায় ও নাসরিন আক্তার) ৫-৩ সেটে উজবেকিস্তানকে পরাজিত করে সেমি-ফাইনালে উন্নীত হয়। সেমি-ফাইনালে বাংলাদেশ ৬-০ সেটে কোরিয়ার নিকট পরাজিত হয়।
কম্পাউন্ড মহিলা দলগত: কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ (শ্যামলী রায়, সুমা বিশ্বাস ও বন্যা আক্তার) ২২৬-২২৭ স্কোরে ইরানের নিকট পরাজিত হয়।

কম্পাউন্ড পুরুষ দলগত: ইলিমিনেশন রাউন্ডে ১/৮ খেলায় বাংলাদেশ বাই পেয়ে কোয়ার্টার ফাইনালে উন্নীত হয়। কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ ২২৯-২২৮ স্কোরে ইরানকে পরাজিত করে সেমি-ফাইনালে উন্নীত হয়। সেমি-ফাইনালে বাংলাদেশ ০-৬ সেটে কোরিয়ার নিকট পরাজিত হয়।

কম্পাউন্ড মিশ্র দলগত: কোয়ার্টার ফাইনালে ১৫৭-১৫৪ স্কোরে ইরানের কাছে হেরে বিদায় নেয় বাংলাদেশ।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.