শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:০৪ পূর্বাহ্ন

খবরের শিরোনাম:
মৌলভীবাজারে অভিযান চালিয়ে ১৩ জুয়ারি আটক সারাদেশে ৩ দিনের হিট অ্যালার্ট জারি প্রধানমন্ত্রীর বক্তব্য কেন শোনানো হয়নি তার জন্য তীব্র ক্ষোভ প্রকাশ করলেন এমপি চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি-এমপি আবু জাহির দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার ওয়ারিশান ও এসএ খতিয়ান জ্বালিয়াতি বিরুদ্ধে চার্জশীট প্রদান করল পিবিআই দুর্ঘটনা কবলিত পিকআপ উদ্ধারের সময় বাস চাপায় নিহত ২ হবিগঞ্জে সড়কের পাশ থেকে তরুণীর মরদেহ উদ্ধার ইরান-ইসরায়েল যুদ্ধের প্রভাব মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর ঝালকাঠিতে ট্রাকচাপার ঘটনায় নবদম্পতিসহ একই পরিবারের ৬ জন নিহত

ওমরাহ হজ পালনে সৌদি আরবের নতুন নির্দেশনা জারি

সৌদিআরব প্রতিনিধি: পবিত্র ওমরাহ হজ পালনে আবারো নতুন নির্দেশনা দিয়েছে সৌদি আরব সরকার।

দেশটির হজ এবং ওমরাহ মন্ত্রণালয় জানায় যে, একাধিক বার ওমরাহ হজ পালনের ক্ষেত্রে কমপক্ষে ১০ দিনের ব্যবধান থাকতে হবে। এ ক্ষেত্রে সকল বিদেশি মুসলমানদের বেলাতেও এই নিয়ম প্রযোজ্য ঘোষণা করা হয়েছে।

সৌদি গেজেটের খবরে বলা হয়েছে, ৩০ দিনের আসা বিদেশি মুসল্লিরা সর্বোচ্চ তিনটি ওমরাহ হজ পালন করতে পারবেন ।

বিবৃতিতে দেশটির হজ এবং ওমরাহ মন্ত্রণালয় জানিয়েছে, প্রথমবার ওমরাহ পালনের পর কেউ দ্বিতীয়বার ওমরাহ পালন করতে চাইলে নির্দিষ্ট ১০ দিনের সময় শেষে ইটমারানা বা তাওয়াক্কালনা অ্যাপ্লিকেশনের মাধ্যমে দ্বিতীয় ওমরাহ হজের জন্য আবেদন করতে পারবেন।

এছাড়া আগের জারি করা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী, অন্য দেশ থেকে সৌদি আরবে হজ করতে আসা মুসল্লিদের বয়স ১২ বা তার বেশি হতে হবে। একইসঙ্গে তাওয়াক্কালনা অ্যাপ্লিকেশনে টিকা গ্রহণের বিষয়টি নিশ্চিত করতে হবে। পাশাপাশি মাস্ক পরিধান এবং সামাজিক দূরত্ব বজায় বাধ্যতামূলক রাখা হয়েছে।

বৈশ্বিক করোনার সংক্রমণ এবং ওমিক্রন বেড়ে যাওয়ায় দেশটির সরকার এই নতুন নির্দেশনা জারি করেন।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.