শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:১২ অপরাহ্ন

খবরের শিরোনাম:
শায়েস্তাগঞ্জে ৩০তম বঙ্গবন্ধু কবিতা উৎসব অনুষ্ঠিত জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ -বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার-এমপি আবু জাহির মৌলভীবাজারে অভিযান চালিয়ে ১৩ জুয়ারি আটক সারাদেশে ৩ দিনের হিট অ্যালার্ট জারি প্রধানমন্ত্রীর বক্তব্য কেন শোনানো হয়নি তার জন্য তীব্র ক্ষোভ প্রকাশ করলেন এমপি চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি-এমপি আবু জাহির দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার ওয়ারিশান ও এসএ খতিয়ান জ্বালিয়াতি বিরুদ্ধে চার্জশীট প্রদান করল পিবিআই দুর্ঘটনা কবলিত পিকআপ উদ্ধারের সময় বাস চাপায় নিহত ২

ওয়াসীমুল বারী রাজীবের প্রয়ান দিবস আজ

নিজস্ব প্রতিবেদকঃ  বাংলা চলচ্চিত্রের অনবদ্য খল অভিনেতা ওয়াসীমুল বারী রাজীবের প্রয়ান দিবস আজ। আজ থেকে ১৭ বছর আগে মারা জান এ অভিনেতা।

২০০৪ সালের আজকের এই দিনে ৫২ বছর বয়সে ক্যানসারে আক্রান্ত হয়ে না ফেরার দেশে পাড়ি জমান তিনি। তবে মৃত্যুর এতো বছর কেটে গেলেও রাজীবকে ভোলেননি তার ভক্ত-দর্শকরা। রাজীবের পরিচয় জানলে মানুষজনের কাছে এখনও আলাদা সন্মান-কদর মেলে তার পরিবারেরও।

রাজীবের স্ত্রী ইসমত আরা বলেন, ভীষণ গর্ব হয় রাজীবের স্ত্রীর পরিচয় দিতেই। ভালো লাগে। আমার বাচ্চারাও একইভাবে গর্ববোধ করে। আসলে গর্ববোধ করার মতো মানুষ ছিলেন উনি।

এখনও মানুষজন যখন জানে আমরা রাজীবের স্ত্রী-সন্তান, আমাদের তারা আলাদা সম্মান করে। নিজেকে সৌভাগ্যবান মনে হয় এই কারণে। মৃত্যুর এতো বছর পরও এতো এতো মানুষ তাকে ভালোবাসছে, মনে রাখছে এটা বিশাল ব্যাপার! রাজীবের স্ত্রী এখন উত্তরায় বসবাস করেন। তাদের তিন সন্তান।

এখনও মানুষজন যখন জানে আমরা রাজীবের স্ত্রী-সন্তান, আমাদের তারা আলাদা সম্মান করে। নিজেকে সৌভাগ্যবান মনে হয় এই কারণে। মৃত্যুর এতো বছর পরও এতো এতো মানুষ তাকে ভালোবাসছে, মনে রাখছে এটা বিশাল ব্যাপার! রাজীবের স্ত্রী এখন উত্তরায় বসবাস করেন। তাদের তিন সন্তান। রাজীবের মৃত্যুবার্ষিকী উপলক্ষে পরিবারের পক্ষ থেকে কোনো আয়োজন করা হয়েছে কিনা জানতে চাইলে ইসমাত আরা বলেন, ঘটা করে এমন দিন আয়োজন করার পক্ষে আমি নই।

তাই এ দিনে তেমন কোনো আয়োজন করি না আমরা। আসলে প্রচারণা চাই না। একটু আড়ালেই থাকতে চাই। তাই এতিমখানায় চালের বস্তা, খাবার পাঠাই। এটা করি প্রতি বছর। এ বছরও তাই করেছি। সবাই দোয়া করলেই খুশি হই। বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) ব্যবস্থাপনা পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেছেন রাজীব। তবে তার স্মৃতি ধরে রাখতে কোনো দৃশ্যমান উদ্যোগ দেখা মেলেনি সেখানে। এ ব্যাপারে ইসমাত আরা বলেন, উনি (রাজীব) মারা যাওয়ার পর এফডিসিতে কোনো একটা ভবন হয়েছিল।

ঐ ভবনটা ওনার নামে দেয়ার কথা ছিল। পরে কী কারণে যেন এফডিসি কতৃপক্ষ তার নামটি আর দেননি। ১৯৫২ সালের ১ জানুয়ারি পটুয়াখালীতে রাজীবের জন্ম। ১৯৮২ সালে কাজী হায়াতের হাত ধরে ‘খোকন সোনা’ ছবিতে প্রথম অভিনয় করেন। ২২ বছরের ক্যারিয়ারে চার শতাধিক ছবিতে অভিনয় করেছেন তিনি। ‘হীরামতি’, ‘দাঙ্গা’, ‘বিদ্রোহ চারিদিকে’ ও ‘সাহসী মানুষ চাই’ সিনেমার জন্য মোট ৪ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন এ অভিনেতা।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.