বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:৫৬ অপরাহ্ন

কানাডা-যুক্তরাষ্ট্রের ১১৭টি থিয়েটারে মুক্তি পাচ্ছে ‘হাওয়া’

ডেস্ক রিপোর্ট ,আগামী ২ সেপ্টেম্বর মেজবাউর রহমান সুমন পরিচালিত ‘হাওয়া’ একযোগে কানাডা ও যুক্তরাষ্ট্রে ১১৭টি থিয়েটারে মুক্তি পেতে যাচ্ছে। এরই মধ্যে সেখানে আগাম টিকিট বিক্রি শুরু হয়েছে ছবিটির। খবরটি নিশ্চিত করেছেন ছবিটির আন্তর্জাতিক পরিবেশক সংস্থা ‘স্বপ্ন স্কেয়ারক্রো’–এর প্রেসিডেন্ট অলিউল্লাহ সজীব।

তিনি জানান, যুক্তরাষ্ট্রে ১০৪টি থিয়েটারে ও কানাডায় ১৩ থিয়েটারে মুক্তি পাচ্ছে ছবিটি। পরিবেশক প্রতিষ্ঠানটির প্রধান বলেন, বাংলাদেশে সিনেমাটি দারুণ সাড়া ফেলেছে। খবরটি উত্তর আমেরিকায় বসবাসরত বাঙালিদের মধ্যেও ছড়িয়েছে। ফলে এখনকার দর্শকেরা ছবিটি দেখতে আগ্রহী হয়েছেন। সাত দিন আগেই মাল্টিপ্লেক্সগুলোর ‘হাওয়া’–এর টিকিট বিক্রি শুরু হয়েছে। দেশের বাইরে এমন ঘটনা বাংলা সিনেমার জন্য বড় অর্জন।

অলিউল্লাহ সজীব জানিয়েছেন, কানাডায় ১১টি থিয়েটারে মুক্তির কথা ছিল। কিন্তু বিশেষ অনুরোধে আরও ২টি থিয়েটার বেড়ে ১৩টি থিয়েটারে মুক্তি পাচ্ছে ছবিটি। তিনি বলেন, ‘কানাডার সিনেমা চেইন ল্যান্ডমার্ক সিনেমাস নিজেরা উদ্যোগী হয়ে আমাদের খুঁজে বের করেছে। তাঁরা তাঁদের দুটি থিয়েটারে হাওয়া চালাবেন। এটি বাংলা সিনেমার জন্য অনেক বড় ব্যাপার।’

এ ব্যাপারে এই পরিবেশক আরও বলেন, ‘বাংলাদেশের একটি ইংরেজি দৈনিকের হাওয়া সিনেমা নিয়ে বাংলাদেশের মানুষের উন্মাদনার ওপর করা একটি রিপোর্ট ল্যান্ডমার্কের নজরে আসে। তারপর তারা খোঁজখবর নিতে গিয়ে জানতে পারে, বাংলাদেশের সিনেমা কানাডায় নিয়মিত থিয়েট্রিক্যালি রিলিজ হয়। তাঁরা আগ্রহ নিয়ে আমাদের এ সিনেমা তাঁদের দুটি থিয়েটারে মুক্তি দিচ্ছে।’

এদিকে থিয়েটারগুলোয় ছবিটির আগাম টিকিট বিক্রি শুরু হয়েছে। অলিউল্লাহ সজীব বলেন, প্রথমবার বাংলাদেশের কোনো সিনেমার অগ্রিম টিকিট মুক্তির এক সপ্তাহ আগে থেকে বিক্রি করা শুরু করেছে দুটি সিনেমা চেইন। কানাডার প্রধান সিনেমা চেইন ‘সিনেপ্লেক্স এন্টারটেইনমেন্ট’ ও যুক্তরাষ্ট্রের ‘জ্যামাইকা মাল্টিপ্লেক্স সিনেমাস’ ২৫ আগস্ট রাত থেকেই ছবিটির টিকিট বিক্রি শুরু করেছে। এ থিয়েটার চেইনগুলো আলোচিত হলিউড ও বলিউডের সিনেমার এভাবে আগাম টিকিট বিক্রি করে।

সান মিউজিক অ্যান্ড মোশন পিকচার্স লিমিটেড প্রযোজিত এবং ফেস কার্ড নির্মিত হাওয়া ছবিতে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, শরীফুল রাজ, নাজিফা তুষি, নাসির উদ্দিন, সোহেল মণ্ডল প্রমুখ।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.