মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৪:১৪ অপরাহ্ন

খবরের শিরোনাম:
প্রবাসে সাংবাদিকতায় অনন্য অবদান রাখায় নবীগঞ্জের সাংবাদিক মতিউর মুন্নাকে গ্রিসে বাংলাদেশ দূতাবাসের সম্মাননা প্রদান সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় চুনারুঘাটের যুবক নিহত বিস্ফোরক মামলায় হবিগঞ্জের যুবদল-ছাত্রদলের ৪ নেতা কারাগারে ৩৪ লাখ শিশুর রাস্তায় ঝুঁকিপূর্ণ বসবাস বাংলাদেশের স্বাধীনতা অর্জনে নাট্যকর্মীদের অবদান অনস্বীকার্য- এমপি আবু জাহির হবিগঞ্জে দলবল নিয়ে বাড়িঘর ভাঙচুর, ইউপি সদস্যের কারাদণ্ড নবীগঞ্জে যানজট নিরসনে ট্রাফিক পুলিশের কঠোর ভূমিকা তানজিদ-রিশাদের তাণ্ডবে সিরিজ জয় বাংলাদেশের সিলেটে পিকআপ-লেগুনার সংঘর্ষে দুই শিশুসহ নিহত ৬ চমক দিয়ে প্রথম টেস্টের দল ঘোষণা বাংলাদেশের

কোরআন ও আজান প্রতিযোগিতায় হলিউডের চিত্রনাট্য লেখক

আন্তর্জাতিক ডেস্ক ,আন্তর্জাতিক কোরআন ও আজান প্রতিযোগিতায় অংশ নিয়েছেন হলিউডের চলচ্চিত্র ও টেলিভিশন চিত্রনাট্য লেখক ইয়াসির ওমর শাহিন। ফিলিস্তিনি বংশোদ্ভূত এই মার্কিন নাগরিক নিজের সুরেলা কণ্ঠে পবিত্র কোরআন তিলাওয়াতের মাধ্যমে দর্শকদের মুগ্ধ করেন।

গত বৃহস্পতিবার (২৩ মার্চ) সৌদি আরবে শুরু হয় ‘ওতর এলকালাম’ নামের এ প্রতিযোগিতার দ্বিতীয় সংস্করণ। প্রতিযোগিতায় ইসলামিক বিশ্বের সমৃদ্ধ সাংস্কৃতিক বৈচিত্র্যও তুলে ধরা হচ্ছে।আন্তর্জাতিক ডেস্ক

প্রতিযোগিতায় অংশ নেয়া শাহিন জানান, তিনি হলিউডে ১৩০টির বেশি অনুষ্ঠান নির্মাণের বিষয়টি তত্ত্বাবধান করেছেন, তৈরি করেছেন ১৪টি তথ্যচিত্র। এ ছাড়া তিনি আরব ও ইসলামিক দেশগুলোর টিভি চ্যানেলের বেশ কয়েকটি শো নির্মাণে অবদান রেখেছেন।

শাহিন বলেন, তিনি তার কাজের পাশাপাশি পবিত্র কোরআন মুখস্থ ও তিলাওয়াত করেন। যুক্তরাষ্ট্রের টেক্সাসের ডালাসের একটি মসজিদে মুসলিম শিশুদের কোরআন পড়ান শাহিন।

তিনি যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার সান জোসে ইউনিভার্সিটিতেও পড়ান।

কয়েকটি ধাপ পেরিয়ে প্রতিযোগিতার চূড়ান্ত ধাপে অংশ নেন শাহিন। চূড়ান্ত ধাপের প্রথম পর্বে সারা বিশ্বের ৩২ প্রতিযোগী অংশ নেন।

প্রতিযোগিতার জন্য প্রাথমিক নিবন্ধন শুরু হয় গত ৪ জানুয়ারি। এতে ১৬৫টি দেশ থেকে ৫০ হাজারের বেশি প্রতিযোগী নিবন্ধন করেন।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.