শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:১০ পূর্বাহ্ন

খুনীরা বঙ্গবন্ধুর আদর্শ মুছে দিতে পারেনি-এমপি আবু জাহির

স্টাফ রিপোর্টার ॥ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারাজীবন শান্তির বাণী প্রচার করেছেন। যে মানুষটি সারাজীবন শান্তির কথা বলেছেন; দুঃখজনকভাবে তাঁকে জীবন দিতে হয় দেশবিরোধী শক্তির হাতে। বঙ্গবন্ধুকে হত্যা করলেও খুনীরা তাঁর আদর্শ মুছে দিতে পারেনি। সেই আদর্শেই বাংলাদেশ আজ এগিয়ে যাচ্ছে। হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির গতকাল শিল্পকলা একাডেমিতে জাতির পিতার জুলিও কুরি শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তি উপলক্ষে হবিগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা, পুরস্কার বিতরণী ও স্মারক ডাক টিকেট উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। তিনি আরও বলেন, পাকিস্তানীরা বাংলাদেশের মানুষকে চায়নি; তাঁরা চেয়েছিল এদেশের মাটি। এজন্যই তারা নৃশংসভাবে গণহত্যা চালিয়েছিল। বঙ্গবন্ধুকে সেদিন মৃত্যুর ভয় দেখানো হয়েছিল। তবুও বঙ্গবন্ধু তাঁর সিদ্ধান্ত থেকে পিছপা হননি। বাংলাদেশকে স্বাধীন করে তিনি ঢেলে সাজানোর কাজ শুরু করেছিলেন। তখনই আততায়ীরা তাঁকে সপরিবারে হত্যা করে।
হবিগঞ্জের জেলা প্রশাসক ইশরাত জাহানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জের পুলিশ সুপার এসএম মুরাদ আলি, জেলা পরিষদ চেয়ারম্যান ডা. মুশফিক হোসেন চৌধুরী, বৃন্দাবন সরকারি কলেজের অধ্যক্ষ ড. মাসুদুল হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মিন্টু চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোঃ আলমগীর চৌধুরী, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোতাচ্ছিরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা গৌর প্রসাদ রায় প্রমুখ।
সকালে একটি র‌্যালি বের হয়ে শহর প্রদক্ষিণ করে। এর আগে এমপি আবু জাহিরসহ জনপ্রতিনিধি ও প্রশাসনের কর্মকর্তারা জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.