শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৩১ পূর্বাহ্ন

খবরের শিরোনাম:
মৌলভীবাজারে অভিযান চালিয়ে ১৩ জুয়ারি আটক সারাদেশে ৩ দিনের হিট অ্যালার্ট জারি প্রধানমন্ত্রীর বক্তব্য কেন শোনানো হয়নি তার জন্য তীব্র ক্ষোভ প্রকাশ করলেন এমপি চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি-এমপি আবু জাহির দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার ওয়ারিশান ও এসএ খতিয়ান জ্বালিয়াতি বিরুদ্ধে চার্জশীট প্রদান করল পিবিআই দুর্ঘটনা কবলিত পিকআপ উদ্ধারের সময় বাস চাপায় নিহত ২ হবিগঞ্জে সড়কের পাশ থেকে তরুণীর মরদেহ উদ্ধার ইরান-ইসরায়েল যুদ্ধের প্রভাব মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর ঝালকাঠিতে ট্রাকচাপার ঘটনায় নবদম্পতিসহ একই পরিবারের ৬ জন নিহত

খুশকি দূর হবে এক উপাদানেই

 ডেস্ক রিপোর্ট  শীত আসতেই চুল হয়ে পড়ে রুক্ষ। বেড়ে যায় খুশকির সমস্যা। নানা ধরনের তেল বা শ্যাম্পু ব্যবহারেও খুশকি দূর হয় না। নারী-পুরুষ সবাই এ সময় খুশকির সমস্যায় ভোগেন। তবে এবার থেকে খুশকির সমস্যা সমাধানে আর অর্থ খরচ না করে বরং রান্নাঘরের এক উপাদানে ভরসা রাখতে পারেন। বলছি তেজপাতার কথা। খাবারে সুগন্ধ বাড়াতে এই পাতার জুড়ি মেলা ভার। এটি ঔষধি পাতাও বটে। প্রাচীন গ্রীকে ঐতিহ্যগত ওষুধ তৈরিতে তেজপাতা ব্যাপকভাবে ব্যবহার করা হয়। তেজপাতা দিয়ে চুলের যত্নও নেওয়া যায়। খুশকি ছাড়াও চুলের যে কোনো সমস্যা খুব দ্রুত দূর করে তেজপাতা।

কীভাবে ব্যবহার করবেন তেজপাতা? এজন্য কয়েকটি তেজপাতা পানিতে ফুটিয়ে ঠান্ডা করে নিন। নিয়মিত এই পানি দিয়ে মাথা ধুতে হবে। এ ছাড়াও তেজপাতা গুঁড়া করে এর সঙ্গে টকদই মিশিয়েও হেয়ার প্যাক তৈরি করে নিতে পারেন। প্রতিদিন গোসলের আগে এই প্যাক অন্তত ১০ মিনিটের জন্য ব্যবহার করুন। তারপর শ্যাম্পু করুন। দেখবেন খুব দ্রুত খুশকির সমস্যার সমাধান হবে।  তেজপাতা ব্যবহারে মাথার ত্বকের বিভিন্ন কারণে ছত্রাক ও ব্যাকটেরিয়া ধ্বংস হয়। তেজপাতায় থাকা অ্যান্টি ফাঙ্গাল বৈশিষ্ট্য এই সমস্যা সহজেই মোকাবেলা করতে পারে। গবেষণায় দেখা গেছে, তেজপাতা চুলের বৃদ্ধি ও বিভিন্ন সমস্যার সমাধান করে। চুলের ফলিকলগুলোকে আরও শক্তিশালী করে তেজপাতা। চাইলে তেজপাতার তেলও ব্যবহার করতে পারেন চুলে।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.