শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৪২ পূর্বাহ্ন

খবরের শিরোনাম:
মৌলভীবাজারে অভিযান চালিয়ে ১৩ জুয়ারি আটক সারাদেশে ৩ দিনের হিট অ্যালার্ট জারি প্রধানমন্ত্রীর বক্তব্য কেন শোনানো হয়নি তার জন্য তীব্র ক্ষোভ প্রকাশ করলেন এমপি চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি-এমপি আবু জাহির দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার ওয়ারিশান ও এসএ খতিয়ান জ্বালিয়াতি বিরুদ্ধে চার্জশীট প্রদান করল পিবিআই দুর্ঘটনা কবলিত পিকআপ উদ্ধারের সময় বাস চাপায় নিহত ২ হবিগঞ্জে সড়কের পাশ থেকে তরুণীর মরদেহ উদ্ধার ইরান-ইসরায়েল যুদ্ধের প্রভাব মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর ঝালকাঠিতে ট্রাকচাপার ঘটনায় নবদম্পতিসহ একই পরিবারের ৬ জন নিহত

গ্রীসে ট্রেন দুর্ঘটনায় ১৬ জন নিহত

আন্তর্জাতিক ডেস্ক ,গ্রীসের এথেন্স ও থেসালোনিকি নগরীর মধ্যে চলাচলকারী একটি ট্রেন মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) রাতে লাইনচ্যুত হলে কমপক্ষে ১৬ জন নিহত ও ৮৫ জন আহত হয়েছে। স্থানীয় দমকল বাহিনীর কর্মকর্তারা এ কথা জানিয়েছেন। খবর এএফপি’র।

ফায়ার সার্ভিসের এক মুখপাত্র বলেন, ভয়াবহ দুর্ঘটনায় ‘এখন পর্যন্ত ১৬ জনের লাশ উদ্ধার করা হয়েছে।’

তিনি আরো জানান, সেখানে উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে।

এতে ‘৮৫ জন আহত হয়েছে এবং তাদেরকে নিকস্থ বিভিন্ন হাসপাতালে নেওয়া হয়েছে।’

গ্রীসের মধ্যাঞ্চলীয় লারিসা শহরের কাছে ট্রেনের তিনটি বগি লাইনচ্যুত হয়েছে বলে ওই মুখপাত্র নিশ্চিত করেন। একটি মালবাহী এবং একটি যাত্রীবাহী ট্রেনের মধ্যে মুখোমুখী সংঘর্ষের পর এ হতাহতের ঘটনা ঘটে। যাত্রীবাহী ট্রেনটিতে ৩৫০ জন যাত্রী ছিল।

সরকারি টেলিভিশন কেন্দ্র ‘ইআরটি’ পরিবেশিত খবরে বলা হয়, বগিগুলোর একটিতে আগুন ধরে যায় এবং অনেক মানুষ ভিতরে আটকা পড়ে।

স্থানীয় মিডিয়া আউটলেট ‘অনলারিসা’ জানায়, সেখানে জরুরি উদ্ধার তৎপরতা শুরু হয়েছে। এতে ৪০ দমকল কর্মীর পাশাপাশি পুলিশ সদস্যরা ও অংশ নিয়েছে। ঘটনাস্থলে প্রায় ৩০টি অ্যাম্বুলেন্স পাঠানো হয়েছে।

‘স্কাই টেলিভিশন নেটওয়ার্ক’ জানায়, এ আঞ্চলের গভর্নর কোস্তাস আগোরাস্তস জানান, ‘আড়াইশ’র বেশি যাত্রীকে বাস যোগে থেসালোনিকিতে পাঠানো হয়েছে।

তিনি আরো বলেন, দু:খজনক বিষয় হচ্ছে, আহত ও মৃতের সংখ্যা আরো বাড়তে পারে।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.