শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:৪৪ অপরাহ্ন

খবরের শিরোনাম:
ইসলামের প্রথম যুদ্ধ বদরে যারা শাহাদাত বরণ করেন জুনের মধ্যে ১০ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ: প্রতিমন্ত্রী মাধবপুর প্রেসক্লাবের ইফতার ও দোয়া মাহফিল হবিগঞ্জে র‌্যাব এর অভিযানে বিপুল পরিমাণ ট্রেনের টিকেটসহ চক্রের ৩ জন গ্রেফতার সুনামগঞ্জ-১ আসনের সাবেক এমপি ও বীর মুক্তিযোদ্ধা নজির হোসেনের দাফন সম্পন্ন আজমিরীগঞ্জে বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করায় শালিকে কোপাল দুলাভাই শহীদ মিনার নয়, যেন ডেটিং পার্ক! নিরস্ত্র ২ ফিলিস্তিনিকে হত্যার পর বালিচাপা দিল ইসরায়েলি সেনারা একনেকে ৮ হাজার ৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন বিশ্বব্যাংকের প্রতিবেদন পরিবেশদূষণে দেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের অকালমৃত্যু

চুনারুঘাটে জটিলতায় বন্ধ মডেল মসজিদের কার্যক্রম

চুনারুঘাট প্রতিনিধি,হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলায় জটিলতার কারণে বন্ধ রয়েছে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের কার্যক্রম।

গত ১৬ জানুয়রি ভার্চুয়ালি যুক্ত হয়ে এ মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই উদ্বোধনের দুই মাসের বেশি সময় পেরিয়ে গেলেও চুনারুঘাট উপজেলার পৌরসভার নয়ানী গ্রামের মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্রের কার্যক্রম চালু হয়নি।

জানা যায়, সরকারি প্রকল্পের আওতায় দ্বিতীয় পর্যায়ে জানুয়ারিতে ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করা হয়। এর মধ্যে ছিল চুনারুঘাট পৌরসভা এলাকার নয়ানী গ্রামের মডেল মসজিদটিও।

উদ্বোধন অনুষ্ঠানে উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল কাদির লস্কর, উপজেলা নির্বাহী কর্মকর্তা সিদ্ধার্থ ভৌমিক, সহকারী কমিশনার (ভূমি) আফিয়া আমিন পাপ্পা, নারী ভাইস চেয়ারম্যান আবিদা খাতুন, লুৎফর রহমান মহালদার, পৌরসভার মেয়র সাইফুল আলম রুবেলসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

উৎসাহ-উদ্দীপনায় উদ্বোধন হওয়ার পর থেকে দূর-দূরান্তের নারী-পুরুষ অত্যাধুনিক ও সৌন্দর্যে পরিপূর্ণ মসজিদটি দেখতে ছুটে আসছেন। কিন্তু আনুষ্ঠানিক উদ্বোধনের পর অজ্ঞাত কারণে কার্যক্রম বন্ধ থাকায় নানা আলোচনা-সমালোচনা করছেন পরিদর্শকরা।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সিদ্ধার্থ ভৌমিক জানান, সারাদেশের মতো চুনারুঘাট মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন হয়েছে। কিন্তু ঠিকাদারি প্রতিষ্ঠান নকশার পরিপূর্ণ কাজ সম্পন্ন না করায় এবং বিভিন্ন স্থান ও টাইলস ভাঙা অসম্পূর্ণ থাকায় আমরা পরিপূর্ণরূপে পাওয়ার অপেক্ষায় আছি। কিন্তু এখনও ঠিকাদারি প্রতিষ্ঠান সম্পূর্ণ না করে হস্তান্তর চেষ্টা করায় আমরা গ্রহণ করিনি। এছাড়া ইমাম, মোয়াজ্জেম ও শিক্ষক নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। হস্তান্তর প্রক্রিয়া সম্পন্ন হলেই কার্যক্রম চালু হবে।

এ বিষয়ে কথা হয় গণপূর্ত বিভাগ হবিগঞ্জের উপ-সহকারী প্রকৌশলী বাছিতুর রহমানের সাথে। তিনি বলেন, আমরা হস্তান্তরের জন্য প্রস্তুতি সম্পন্ন করেছি। কিছুটা সমস্যা ছিল, সমাধান করা হয়েছে। বিদ্যুৎ সংযোগ টানা হয়েছে। আর কোনো সমস্যা থাকলে সমাধান করে ইসলামিক ফাউন্ডেশনের কাছে শিগগির হস্তান্তর করা হবে

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.