বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:০৬ অপরাহ্ন

খবরের শিরোনাম:
নবীগঞ্জে বর্তমান চেয়ারম্যানসহ ৫ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল শায়েস্তাগঞ্জে রাজাকারের নামে ২টি রাস্তা নামকরণ বাতিলের দাবীতে এলাকাবাসীর মানববন্ধন আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্ধি প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির রাজনগর সরকারি কলেজ অধ্যক্ষের কক্ষ ভাঙচুর শায়েস্তাগঞ্জ ইন্টারনেট ব্যবসা নিয়ে দুই পক্ষের সংঘর্ষ, আহত অর্ধশতাধিক ভিডিওকলে মাধবপুরের রেহানাকে বাঁচানোর আকুতি, ‘আমি আর সহ্য করতে পারতেছি না’ মৌলভীবাজারে চা-শ্রমিকের ছেলের ঝুলন্ত লাশ উদ্ধার নবীগঞ্জ উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির মাসিক সভায় এমপি কেয়া চৌধুরী আড়াই কোটি টাকার সার-বীজ বিনামূল্যে বিতরণ সার চাওয়ায় কৃষকদের হত্যা করে বিএনপি -এমপি আবু জাহির

চুনারুঘাটে তাল শাঁসের চাহিদা বাড়ছে গরমে

Exif_JPEG_420

চুনারুঘাট প্রতিনিধিঃ ভ্যাপসা গরম আর একটু স্বস্তি পেতে হবিগঞ্জের চুনারুঘাটে মানুষের কাছে তালের শাঁসের কদর বেড়েছে। সহজলভ্য ও মুখরোচক হওয়ায় এ সময় বিভিন্ন বয়সী মানুষের পছন্দের তালিকায় এটি বেশ জায়গা করে নিয়েছে।

সরেজমিনে দেখা গেছে, এই ভ্যাপসা গরমে স্বস্তি পেতে পৌরশহরের মধ্য বাজার গোল চত্বরের পাশে, উত্তর বাজার হাসপাতালের সামনে, নতুন বাজারসহ বিভিন্ন ফুটপাতের রাস্তার মোড়ে বিক্রেতারা শাঁস কেটে রাখতে পারছেন না, কাটা শেষ হতে না হতেই ক্রেতারা নিয়ে যাচ্ছেন।

তাছাড়া উপজেলার আসামপাড়া, আমরোড, রাণীগাঁও, মিরাশি, গাজীগঞ্জ, আমতলী, চান্দপুর, নালমুখ, সাটিয়াজুরি, শাকিরমোহাম্মদ বাজারসহ বিভিন্ন হাটবাজারে এ তালের শাঁস বিক্রি করা হচ্ছে। ক্রেতারাও অনেক আগ্রহ নিয়ে কিনে নিয়ে যাচ্ছেন।

ক্রেতারা বলছেন, এই গরমের মধ্যে খেতে ভালো লাগে। প্রতিটি তালের শাঁস ২০-২৫ টাকায় বিক্রি হচ্ছে।

তাল শাঁস বিক্রেতা জয়নাল মিয়া বলেন, গরম পড়লে তালের শাঁস ভালো বিক্রি হয়। প্রতিবছর আমি এই মৌসুমে তালের শাঁস বিক্রি করে থাকি। প্রতিটি তালের ভেতরে ৩টি আবার কোনোটায় ২টি শাঁস থাকে। প্রতিটি তাল ২০-২৫ টাকা বিক্রি হয়। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত প্রায় ৫০০/৬০০ টাকা বিক্রি করা সম্ভব হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মোজাম্মেল হোসেন বলেন, তালের শাঁসে প্রচুর পরিমাণে খনিজ লবণ, পানি ও আঁশ রয়েছে। গরমে শরীরের কার্যক্রম স্বাভাবিক রাখতে তালের শাঁস খুবই উপকারী।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.