শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:২৮ পূর্বাহ্ন

খবরের শিরোনাম:
মৌলভীবাজারে অভিযান চালিয়ে ১৩ জুয়ারি আটক সারাদেশে ৩ দিনের হিট অ্যালার্ট জারি প্রধানমন্ত্রীর বক্তব্য কেন শোনানো হয়নি তার জন্য তীব্র ক্ষোভ প্রকাশ করলেন এমপি চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি-এমপি আবু জাহির দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার ওয়ারিশান ও এসএ খতিয়ান জ্বালিয়াতি বিরুদ্ধে চার্জশীট প্রদান করল পিবিআই দুর্ঘটনা কবলিত পিকআপ উদ্ধারের সময় বাস চাপায় নিহত ২ হবিগঞ্জে সড়কের পাশ থেকে তরুণীর মরদেহ উদ্ধার ইরান-ইসরায়েল যুদ্ধের প্রভাব মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর ঝালকাঠিতে ট্রাকচাপার ঘটনায় নবদম্পতিসহ একই পরিবারের ৬ জন নিহত

চুনারুঘাটে হরিণ জবাই করে ভাগবাটোয়ারা

স্টাফ রিপোর্টার চুনারুঘাটে বনের হরিণ জবাই করে ভাগবাটোয়ারা করে নিয়েছে একটি চক্র। যা নিয়ে স্থানীয় সচেতন মহলের মধ্যে দেখা দিয়েছে বিরুপ প্রতিক্রিয়া। দিনে দুপুরে প্রকাশ্যে বনের হরিণ জবাই করে মাংস ভাগাভাগি করলেও এ বিষয়ে কিছুই জানে না বনবিভাগ। প্রতিবারের মতো সোজাসাপটা উত্তর প্রমান পেলে ব্যবস্থা গ্রহন করা হবে।
জানা যায়, গতকাল বুধবার সকালে উপজেলার দক্ষিণ ছনখলা গ্রামের আব্দুল করিম ও আব্বাস নামে দুই ব্যক্তি বন থেকে লোকালয়ে আসা একটি হরিণকে ধাওয়া করে। ধাওয়া করার এক পর্যায়ের হরিণটি ক্লান্ত হয়ে পড়লে তারা সেটিকে ধরে বাড়ি নিয়ে যায়। পরে তারা সেটিকে জবাই করে এলাকার কয়েকজন প্রভাবশালী মিলে ভাগবাটোয়ারা করে নেয়। খবর পেয়ে কালেঙ্গা ও রেমার বনকর্মীরা ঘটনাস্খলে পৌছার আগেই হরিণ জবাইয়ের সব আলামত নষ্ট করে চক্রটি।


বিষয়ে জানতে চাইলে রেমা বিট অফিসার ছালেকিন নেওয়াজ বলেন, বনবিভাগ ঘটনাস্থল পরিদর্শন করে লোক মুখে শোনা ছাড়া আর কোনো আলামত পায়নি। বিভাগীয় বন কর্মকর্তা রেজাউল করিম চৌধুরী বলেন, বিষয়টি খুব দুঃখজনক। বন্য প্রাণী হত্যা/শিকার দু’টিই দন্ডনীয় অপরাধ। এ থেকে বিরত থাকতে তিনি ইতিমধ্যেই চুনারুঘাটে মাইকিং, লিফলেট বিতরণ করিয়েছেন। এদিকে, যারা বনের হরিণ শিকার করে মাংস নিয়ে গেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবী জানিয়েছেন সচেতন মহল।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.