বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:১৭ অপরাহ্ন

খবরের শিরোনাম:
ছয় দিনের সফরে থাইল্যান্ডের পথে প্রধানমন্ত্রী নবীগঞ্জে বর্তমান চেয়ারম্যানসহ ৫ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল শায়েস্তাগঞ্জে রাজাকারের নামে ২টি রাস্তা নামকরণ বাতিলের দাবীতে এলাকাবাসীর মানববন্ধন আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্ধি প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির রাজনগর সরকারি কলেজ অধ্যক্ষের কক্ষ ভাঙচুর শায়েস্তাগঞ্জ ইন্টারনেট ব্যবসা নিয়ে দুই পক্ষের সংঘর্ষ, আহত অর্ধশতাধিক ভিডিওকলে মাধবপুরের রেহানাকে বাঁচানোর আকুতি, ‘আমি আর সহ্য করতে পারতেছি না’ মৌলভীবাজারে চা-শ্রমিকের ছেলের ঝুলন্ত লাশ উদ্ধার নবীগঞ্জ উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির মাসিক সভায় এমপি কেয়া চৌধুরী

জাম্বিয়ায় রাস্তার পাশে থেকে ২৭ মরদেহ উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক: আফ্রিকার দক্ষিণাঞ্চলীয় দেশ জাম্বিয়ার একটি রাস্তার পাশ থেকে ২৭ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। মৃতরা সবাই অভিবাসী এবং তারা ইথিওপিয়া থেকে সেখানে গিয়েছিলেন বলে মনে করা হচ্ছে।

গতকাল রোববার (১১ ডিসেম্বর) তাদের মরদেহ উদ্ধার করা হয়।

এদিকে ঘটনাস্থলের পাশ থেকে একজনকে জীবিত উদ্ধার করা হয়েছে। রোববার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স এবং সংবাদমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়েছে, রোববার দেশের একটি রাস্তার পাশ থেকে ২৭ জনের মরদেহ উদ্ধার করেছে জাম্বিয়ান পুলিশ। ভুক্তভোগীরা ইথিওপিয়ার অভিবাসী এবং ক্ষুধা ও ক্লান্তির কারণে মারা যাওয়ার পর তাদের মরদেহ রাজধানীর পার্শ্ববর্তী একটি কৃষি খামারের পাশে ফেলে দেওয়া হয় বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

এই ঘটনায় একমাত্র জীবিত ব্যক্তিকে রোববার ভোরে উদ্ধার করা হয় এবং পরে তাকে চিকিৎসার জন্য লুসাকা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এছাড়া মৃতদের পরিচয় শনাক্ত এবং মৃত্যুর সঠিক কারণ নির্ধারণে ময়নাতদন্তের জন্য তাদের মরদেহ মর্গে নেওয়া হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

প্রাথমিক পুলিশ তদন্তে দেখা গেছে, নিহতরা সবাই ২০ বছর থেকে ৩৮ বছর বয়সী পুরুষ এবং অজ্ঞাত ব্যক্তিরা তাদেরকে রাস্তার পাশে ফেলে রেখে যায়।

জাম্বিয়ার পুলিশের মুখপাত্র ড্যানি এমওয়ালে এক বিবৃতিতে বলেছেন, ‘পুলিশ এবং নিরাপত্তা বাহিনীর অন্যান্য শাখা এই ঘটনার পরপরই তদন্ত শুরু করেছে।’

রয়টার্স বলছে, ইথিওপিয়ান অভিবাসীরা দক্ষিণ আফ্রিকার মতো দেশে যাওয়ার জন্য ট্রানজিট হিসেবে জাম্বিয়ার ভেতর দিয়ে ভ্রমণ করে থাকে। যদিও জাম্বিয়ায় ট্রানজিট বা ভ্রমণের সময় অভিবাসীদের মৃত্যুর ঘটনা বেশ বিরল।

বিবিসি বলছে, আফ্রিকার দক্ষিণাঞ্চলীয় দেশ জাম্বিয়া অভিবাসীদের কাছে একটি ট্রানজিট পয়েন্ট। বিশেষ করে হর্ন অব আফ্রিকার যেসব দেশ থেকে অভিবাসীরা দক্ষিণ আফ্রিকায় পৌঁছতে চায়, তারাই ট্রানজিট পয়েন্ট হিসেবে দেশটিতে ভ্রমণ করে থাকে।

এর আগে প্রতিবেশী মালাউইতে গত অক্টোবরে একটি গণকবরে ইথিওপিয়ান অভিবাসীদের ২৫টি মৃতদেহ উদ্ধার করেছিল কর্তৃপক্ষ।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.