বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০২:৩৭ অপরাহ্ন

খবরের শিরোনাম:
ছয় দিনের সফরে থাইল্যান্ডের পথে প্রধানমন্ত্রী নবীগঞ্জে বর্তমান চেয়ারম্যানসহ ৫ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল শায়েস্তাগঞ্জে রাজাকারের নামে ২টি রাস্তা নামকরণ বাতিলের দাবীতে এলাকাবাসীর মানববন্ধন আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্ধি প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির রাজনগর সরকারি কলেজ অধ্যক্ষের কক্ষ ভাঙচুর শায়েস্তাগঞ্জ ইন্টারনেট ব্যবসা নিয়ে দুই পক্ষের সংঘর্ষ, আহত অর্ধশতাধিক ভিডিওকলে মাধবপুরের রেহানাকে বাঁচানোর আকুতি, ‘আমি আর সহ্য করতে পারতেছি না’ মৌলভীবাজারে চা-শ্রমিকের ছেলের ঝুলন্ত লাশ উদ্ধার নবীগঞ্জ উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির মাসিক সভায় এমপি কেয়া চৌধুরী

জীবনানন্দ দাশের লাবণ্য হয়ে পর্দায় আসছেন জয়া আহসান

 ডেস্ক রিপোর্ট এপার ও ওপার দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। ২৪ জুন কলকাতায় মুক্তি পেতে যাচ্ছে জয়ার বহুল আলোচিত সিনেমা ‘ঝরা পালক’। সিনেমায় জীবনানন্দের স্ত্রী লাবণ্য হয়ে পর্দায় আসছেন এ অভিনেত্রী।

গেল কয়েক বছর ধরে দেশের অন্যতম প্রধান অভিনেত্রী হিসেবে বিশেষ আসন দখল করে রেখেছেন জয়া আহসান। অভিনয় দক্ষতায় তিনি পৌঁছে গেছেন দুই বাংলার মানুষের হৃদয়ে। শুধু দেশের চলচ্চিত্র নয়, কলকাতা ও বলিউডেও পা রেখেছেন এই অভিনেত্রী। কিছুদিন আগেই টালিউডের বিনি সুতোয় সিনেমার জন্য ভারতের মাটিতে সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন।

এছাড়াও একের পর এক পুরস্কার জিতে ভারি করেছেন অর্জনের ঝুলি। এবার লাবণ্য হয়ে ধরা দিতে আসছেন দুই বাংলার জনপ্রিয় এ অভিনেত্রী।

২৪ জুন পশ্চিমবঙ্গে মুক্তি পাচ্ছে জয়া আহসান অভিনীত সিনেমা ঝরা পালক। সিনেমাটি নির্মিত হয়েছে বাংলা সাহিত্যের নির্জনতম কবি জীবনানন্দ দাশের ওপরে। এটি নির্মাণ করেছেন সায়ন্তন মুখার্জি। জীবনানন্দ দাশের প্রথম কাব্যগ্রন্থের নাম অনুসারে এ সিনেমার নাম রাখা হয়েছে।

সিনেমায় জয়া আহসান অভিনয় করেছেন জীবনানন্দ দাশের স্ত্রী লাবণ্যর চরিত্রে। সিনেমায় জীবনানন্দ দাশের মৃত্যুর পর স্ত্রীর চিরকালীন না পাওয়ার ক্ষোভ, জীবনযন্ত্রণার অসহায়ত্ব সবকিছু একটি সংলাপের মধ্য দিয়ে ফুটে উঠেছে। ট্রেলার দেখে মনে হয়, কবি জীবনানন্দ দাশের বায়োপিক ঝরা পালক। সিনেমায় জীবনানন্দ দাশের চরিত্রে অভিনয় করেছেন পশ্চিমবঙ্গের অভিনেতা ও রাজনীতিবিদ ব্রাত্য বসু।

ঝরা পালক কবি জীবনানন্দ দাশের লেখা প্রথম কাব্যগ্রন্থ। ১৯৭২ সালে ভারতের কলকাতা থেকে প্রকাশিত হয়। কবি তখন কলকাতা সিটি কলেজে শিক্ষকতা করতেন। বইয়ের প্রচ্ছদে পাখির আটটি পালকের ছবি দেয়া ছিল। বইয়ের দাম ছিল এক টাকা। বইয়ের উৎসর্গে কারো নাম না লিখে কবি শুধু ‘কল্যাণীয়াসু’ শব্দটা লেখেন। পরে জানা যায়, চাচাতো বোন শোভনাকে বইটি উৎসর্গ করেন।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.