শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:১০ অপরাহ্ন

তাহিরপুরে, শিক্ষকের অবসরজনিত বিদায় সংবর্ধনা

এস এ আখঞ্জী তাহিরপুর প্রতিনিধি ,সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার জনতা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠা কালিন সহকারী প্রধান  শিক্ষক বাবু সাধন চন্দ্র স্যার এর  অবসরজনিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
আজ বুধবার (২২ মার্চ) দুপুর ১২ টার সময়  বিদ্যালয়ের হলরুমে, জনতা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক -বর্তমান শিক্ষার্থীদের ও বিদ্যালয়ের যৌথ উদ্যোগের আয়োজনে এই বিদায় সংবর্ধনা প্রদান করা হয়।
সংবর্ধনায়, কোরআন পাঠ করেন সাবেক শিক্ষার্থী নূরে আলম,ও গীতা পাঠ করেন
সাবেক শিক্ষার্থী তেলীগাও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিতাই চন্দ্র পাল।   এতে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক  মোদ্দাসির আলম সবুল, সাবেক শিক্ষার্থী জিয়াউর রহমান ও সজল পাল এর যৌথ  সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, যার  অক্লান্ত পরিশ্রমে ধীরে ধীরে গড়ে উঠেছে, অজপাড়া গাঁয়ে আধারে ঞ্জানের প্রোজ্জ্বলের প্রদীপ ঘর,শিক্ষা অনুরাগী, তাহিরপুর উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নূরুল ইসলাম।
বিদায়ী শিক্ষা গুরু সাধন চন্দ্র পাল,  সে ঘরের তত্বাবধানে ছিলেন,প্রায় ৩৩বছর যিনি দিনে রাতে সংগ্রাম করে গেছেন কোমলমতি শিক্ষার্থীদেরকে নিরক্ষরতার জগত থেকে বিচ্ছিন্ন ঘটাতে । কিন্তু নিয়তির কি নির্মম বিচার।   আজ তিনি নিজেই বিচ্ছেদ হয়ে গেছেন এই বিদ্যালয় থেকে।  তবুও তার সাধনার বীজ অম্লান  হয়ে থাকবে, প্রতিটি শিক্ষার্থীর হৃদয়ে। পদে পদে স্মরণ করবে কালে কালে আপনার শিক্ষা, হে শিক্ষা গুরু   আলোকিত হয়েছে গুটা এলাকা।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, তাহিরপুর উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলী হায়দার,  ম্যানেজিং কমিটির সভাপতি বদিউজ্জামাল, বিদ্যালয়ের সকল শিক্ষকের পক্ষ থেকে বক্তব্য প্রদান করেন ধর্ম শিক্ষক হাবিবুর রহমান,  সাবেক শিক্ষার্থী দৈনিক দেশ জগত এর উপজেলা প্রতিনিধি শামছুল আলম আখঞ্জী,  সাবেক শিক্ষার্থী মানব জমিনের উপজেলা প্রতিনিধি আব্দুর রাজ্জাক,  দৈনিক সংবাদ প্রতিদিন এর জেলা প্রতিনিধি রাজু আহমেদ রমজান, সাবেক শিক্ষার্থী তেলীগাও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিতাই চন্দ্র পাল, সাবেক শিক্ষার্থী  কাজল খান, সাবেক শিক্ষার্থী ভূমি অফিসের  সহায়ক মানিক পাল সাবেক শিক্ষার্থী কলিন।
বিদায়ী শিক্ষকে সংবর্ধনার – সম্মাননার মান পত্র, ছেলেদের পক্ষ থেকে পাঠ করেন, রাব্বি
মেয়ে শিক্ষার্থীদের পক্ষ থেকে সম্মাননার মানপত্র পাঠ করেন –ইমা
আলোচনা সভা শেষে বিদায়ী সহকারী প্রধান শিক্ষক বাবু সাধন চন্দ্র স্যারকে জনতা বিদ্যালয় ও ছাত্র ছাত্রী  পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।
এস এস সি পরীক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন সীমা আক্তার লাভলী,সুপ্রিয়া।
বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে বিদ্যালয়ের ১১জন  শিক্ষক কে সম্মাননার ক্রেস প্রদান করা হয়েছে।
এসময় উপস্থিত ছিলেন তাহিরপুর উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি সদস্য শাহ নূর মিয়া, সাবেক মনধন পাল, সাবেক ইউপি সদস্য আলমগীর হোসেন কনকন,  ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি শামনূর আখঞ্জী  বিশিষ্ট ব্যবসায়ী আক্কল পাল,সাবেক শিক্ষার্থী রিপন আহমেদ আগুন, সাবেক শিক্ষার্থী পল্লী সঞ্চয় ব্যাংক এর ফিল্ড অফিসার হোসাইন আহমেদ, সাবেক শিক্ষার্থী, সাংবাদিক মুরাদ মিয়া,  সাবেক শিক্ষার্থী সাংবাদিক আবু জাহান,  প্রতিষ্ঠা কালিন সেচ্ছা শ্রমের  শিক্ষক সুরেন্দ্র দাস,ও বিদ্যালয়ের সহস্রাধিক বর্তমান শিক্ষার্থীসহ স্থানীয় গণ্য মাণ ব্যক্তিবর্গ।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.