শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৩৬ পূর্বাহ্ন

খবরের শিরোনাম:
মৌলভীবাজারে অভিযান চালিয়ে ১৩ জুয়ারি আটক সারাদেশে ৩ দিনের হিট অ্যালার্ট জারি প্রধানমন্ত্রীর বক্তব্য কেন শোনানো হয়নি তার জন্য তীব্র ক্ষোভ প্রকাশ করলেন এমপি চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি-এমপি আবু জাহির দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার ওয়ারিশান ও এসএ খতিয়ান জ্বালিয়াতি বিরুদ্ধে চার্জশীট প্রদান করল পিবিআই দুর্ঘটনা কবলিত পিকআপ উদ্ধারের সময় বাস চাপায় নিহত ২ হবিগঞ্জে সড়কের পাশ থেকে তরুণীর মরদেহ উদ্ধার ইরান-ইসরায়েল যুদ্ধের প্রভাব মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর ঝালকাঠিতে ট্রাকচাপার ঘটনায় নবদম্পতিসহ একই পরিবারের ৬ জন নিহত

তুষারপাতের ভারতের উত্তরাঞ্চলীয় রাজ্য উত্তরাখণ্ডে ১২ পর্বতারোহীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদকঃ বৈরী আবহাওয়া ও ব্যাপক তুষারপাতের কবলে পড়ে ভারতের উত্তরাঞ্চলীয় রাজ্য উত্তরাখণ্ডে ১২ পর্বতারোহীর মৃত্যু হয়েছে। স্থানীয় ম্যাজিস্ট্রেটের বরাতে এ তথ্য জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া।

পারিতশ ভার্মা নামে ওই ম্যাজিস্ট্রেট জানান, বৈরী আবহাওয়ার কারণে উদ্ধার অভিযানেও সমস্যা হচ্ছে। আজই আমরা মরদেহগুলো সেখান থেকে উদ্ধার করে আনবো। নিহতদের মধ্যে দিল্লির এক নারী আছেন। পশ্চিমবঙ্গ থেকে আসা পর্বতারোহীদের মধ্যে ৯ জনের মৃত্যু হয়েছে এই ঘটনায়। বাকি নিহতদের তথ্য আমরা এখনো পাইনি।

উত্তরাখণ্ডের যে এলাকায় এ ঘটনা ঘটেছে, তার নাম লামখাজ পাস। বিশ্বের অন্যতম কঠিন, ঝুঁকিপূর্ণ ও বিপজ্জনক এই পার্বত্য পথটি সমুদ্রপৃষ্ঠ থেকে ১৭ হাজার ফুট উঁচু। লামখাজ পাস ভারতের হিমাচল রাজ্যের কিন্নাউর জেলাকে যুক্ত করেছে উত্তরাখণ্ডের হারসিল রাজ্যের সঙ্গে।

দেশটির জাতীয় সংবাদমাধ্যম এনডিটিভি অনলাইনের সংবাদে বলা হয়েছে, প্রবল তুষারপাত ও বৈরী আবহাওয়ার কারণে গত ১৮ অক্টোবর পথ হারান ওই ১৭ পর্বতারোহী। তাদের মধ্যে ছিলেন পর্যটক, গাইড এবং কুলি।এদিক, বৈরি আবহাওয়ার জন্য গতকাল শুক্রবার পর্যন্ত উত্তরাখণ্ডে ৬৭ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.