বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৪:০৪ অপরাহ্ন

দুর্বিষহ গরম থাকবে আরও তিন দিন, বৃষ্টির সম্ভাবনা নেই

নিজস্ব প্রতিবেদকঃ দেশের বিভিন্ন স্থানে এখন মৃদু থেকে মাঝারি মানের তাপপ্রবাহ বইছে। এক দিনের ব্যবধানে দেশের সর্বোচ্চ তাপমাত্রা প্রায় ২ ডিগ্রি সেলসিয়াস বেড়ে গেছে।

আবহাওয়া অধিদপ্তর বলছে, আরও অন্তত তিন দিন এমন গরম চলতে থাকবে। আর তাপপ্রবাহের পরিধি বিস্তৃত হতে পারে। এমন গরমের মধ্যেই আবার বঙ্গোপসাগরে দেখা দিয়েছে লঘুচাপ। এটি নিম্নচাপে পরিণত হতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

আজ সোমবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার জন্য আবহাওয়া অধিদপ্তর এই পূর্বাভাস দিয়েছে। পূর্বাভাসে বলা হয়, চলমান তাপপ্রবাহ আগামী তিন দিন অব্যাহত থাকতে পারে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর ও এর পার্শ্ববর্তী আন্দামান সাগর এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। এটি আরও ঘনীভূত হতে পারে। লঘুচাপটি বর্তমানে ভারতের পশ্চিমবঙ্গ ও এর আশপাশে অবস্থান করছে।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়, খুলনা, রাজশাহী ও বরিশাল বিভাগসহ ঢাকা, টাঙ্গাইল, ফরিদপুর, গোপালগঞ্জ, মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, ময়মনসিংহ, রংপুর, দিনাজপুর, নীলফামারী, কুড়িগ্রাম, মৌলভীবাজার, চট্টগ্রাম, রাঙামাটি, চাঁদপুর, কুমিল্লা, ফেনী, নোয়াখালী ও বান্দরবান জেলাগুলোর ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে, যা আরও বিস্তার লাভ করতে পারে।

আজ দিনের তাপমাত্রা সর্বোচ্চ চুয়াডাঙ্গায় ৩৯.২ ও সর্বনিম্ন তেঁতুলিয়ায় ২১.২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। দেশের আকাশ আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.