মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৬:৪৪ অপরাহ্ন

খবরের শিরোনাম:
শায়েস্তাগঞ্জ ইন্টারনেট ব্যবসা নিয়ে দুই পক্ষের সংঘর্ষ, আহত অর্ধশতাধিক ভিডিওকলে মাধবপুরের রেহানাকে বাঁচানোর আকুতি, ‘আমি আর সহ্য করতে পারতেছি না’ মৌলভীবাজারে চা-শ্রমিকের ছেলের ঝুলন্ত লাশ উদ্ধার নবীগঞ্জ উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির মাসিক সভায় এমপি কেয়া চৌধুরী আড়াই কোটি টাকার সার-বীজ বিনামূল্যে বিতরণ সার চাওয়ায় কৃষকদের হত্যা করে বিএনপি -এমপি আবু জাহির উপজেলা নির্বাচনে নবীগঞ্জে ১৯ প্রার্থীর মনোনয়ন জমা নিয়মিত খেলাধূলা আয়োজনে সহযোগিতা অব্যাহত থাকবে-এমপি আবু জাহির দেশে হিটস্ট্রোকে আরও ৩ জনের মৃত্যু বঙ্গবন্ধু শেখ মুজিব ব্যাটারি কমপ্লেক্স উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নবীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ১৯ জন প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল

দেশে করোনায় আরও ১০ জনের মৃত্যু, শনাক্ত- ১৫১৬

নিজস্ব প্রতিবেদকঃ দৈনিক শনাক্তের হার ৫-এর ঘরে। গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ১০ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৯ হাজার ৫ জনে। নতুন শনাক্তের ৬৩ শতাংশই ঢাকা মহানগরের বাসিন্দা। নতুন করে শনাক্ত হয়েছেন ১৫১৬ জন। আগের দিন এই সংখ্যা ছিল ১২৯৮ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৯ লাখ ৩৯ হাজার ৬৫১ জন। দৈনিক শনাক্তের হার ৫ দশমিক ৫৩ শতাংশে পৌঁছেছে।

যা আগের দিন এই সংখ্যা ছিল ৫ দশমিক ৫৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ৬৪৫৯ জন এবং এখন পর্যন্ত ১৭ লাখ ৮৬ হাজার ১৪৬ জন সুস্থ হয়ে উঠেছেন।

আজ বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, দেশে ৮৭৫টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ২৭ হাজার ৩৫০টি নমুনা সংগ্রহ এবং ২৭ হাজার ৪৩৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ৩৩ লাখ ১১ হাজার ২১৯ টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৫ দশমিক  ৫৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক  শূন্য ৯ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫০ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১০ জনের মধ্যে ৮ পুরুষ এবং ২ জন নারী। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৫২৩ জন এবং নারী ১০ হাজার ৪৮২ জন।

তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের ২ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৫ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১ জন, ৪১ থেকে ৫০ বছরের ১ জন, ৩১ থেকে ৪০ বছরের ১ জন রয়েছেন।

মারা যাওয়া ১০ জনের মধ্যে ঢাকা বিভাগের ৩ জন, চট্টগ্রাম বিভাগের ৩ জন, খুলনা বিভাগে ১ জন, সিলেট বিভাগ ১ জন, রংপুর বিভাগে ২ জন রয়েছেন।  মারা যাওয়া ১০ জনের মধ্যে ৭ জন সরকারি হাসপতালে এবং বেসরকারি হাসপাতালে ৩ জন  রয়েছেন।

নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ৯৬০ জন। যা একদিনে মোট শনাক্তের ৬৩ দশমিক ৩২ শতাংশ। গত ২৪ ঘণ্টায়  ঢাকা বিভাগে রয়েছেন ১০৯০ জন, ময়মনসিংহ বিভাগে ৩৬ জন, চট্টগ্রাম বিভাগে ১৩৬ জন, রাজশাহী বিভাগে ৭৯ জন, রংপুর বিভাগে ৩০ জন, খুলনা বিভাগে ৫৭ জন, বরিশাল বিভাগে ৭৪ জন এবং সিলেট বিভাগে ১৪ জন শনাক্ত হয়েছেন।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.