বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:৫০ অপরাহ্ন

দেশে করোনায় আরও ১৩ জনের মৃত্যু, শনাক্ত- ৩৬৮

নিজস্ব প্রতিবেদকঃ গত ২৪ ঘণ্টায় করোনায় ১৩ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৯ হাজার ৭৭ জনে। নতুন শনাক্তের ৬৮ শতাংশই ঢাকা মহানগরের বাসিন্দা। নতুন করে শনাক্ত হয়েছেন ৩৬৮ জন। আগের দিন এই সংখ্যা ছিল ৬০৪ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৯ লাখ ৪৬ হাজার ৭৩৭ জন। দৈনিক শনাক্তের হার ২ দশমিক ১১ শতাংশে নেমেছে। যা আগের দিন এই সংখ্যা ছিল ৩ দশমিক ২০ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ৪০১৮ জন এবং এখন পর্যন্ত ১৮ লাখ ৩৯ হাজার ৯৯৮জন সুস্থ হয়ে উঠেছেন।

আজ শনিবার (৫ মার্চ) স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে জানানো হয়, দেশে ৮৭৬টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১৭ হাজার ৪১৪টি নমুনা সংগ্রহ এবং ১৭হাজার ৪৬৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ৩৫ লাখ ৬ হাজার ৮০৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২ দশমিক  ১১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৪ দশমিক ৫২ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৩ জনের মধ্যে ৭ পুরুষ এবং ৬ জন নারী। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৫৬০ জন এবং নারী ১০ হাজার ৫১৭জন। তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়,  ৮১ থেকে ৯০ বছরের ২ জন, ৭১ থেকে ৮০ বছরের ২ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৩ জন, ৫১ থেকে ৬০ বছরের ৫ জন, ৩১ থেকে ৪০ বছরের ১  জন রয়েছেন।

মারা যাওয়া ১৩ জনের ঢাকা বিভাগে ৮ জন, চট্টগ্রামে বিভাগে ১ জন, বরিশালে ২ জন, রংপুর  ১ জন, ময়মনসিংহ  ১ জন রয়েছেন।  মারা যাওয়া ১৩ জনের মধ্যে  জন ১২ সরকারি হাসপতালে এবং বেসরকারি হাসপাতালে ১ জন  রয়েছেন।

নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ২৫২  জন। যা একদিনে মোট শনাক্তের ৬৮ দশমিক ৪৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায়  ঢাকা বিভাগে রয়েছেন ২৮৭ জন, ময়মনসিংহ বিভাগে ৩ জন, চট্টগ্রাম বিভাগে ৫৮ জন, রাজশাহী বিভাগে ৩ জন, রংপুর বিভাগে ১ জন, খুলনা বিভাগে ৯ জন, বরিশাল বিভাগে ২ জন এবং সিলেট বিভাগে ৫ জন শনাক্ত হয়েছেন।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.