বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৪:১৬ অপরাহ্ন

খবরের শিরোনাম:
হবিগঞ্জে সড়কের পাশ থেকে তরুণীর মরদেহ উদ্ধার ইরান-ইসরায়েল যুদ্ধের প্রভাব মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর ঝালকাঠিতে ট্রাকচাপার ঘটনায় নবদম্পতিসহ একই পরিবারের ৬ জন নিহত বানিয়াচংয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত নবীগঞ্জে প্রথমবারের মতো লটারির মাধ্যমে কৃষকের তালিকা করা হলো স্বাধীনতার ৫৩ বছরেও হয়নি ব্রিজ, ভোগান্তিতে ১০ গ্রামের মানুষ নবীগঞ্জে ঐতিহাসিক মুজিবনগর দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত মাধবপুরে গরু চুরির মামলায় বিএনপি নেতা কারাগারে হবিগঞ্জে অভিযান চালিয়ে তক্ষক উদ্ধার দেশে ফিরলেন এমপি আবু জাহির ও হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তার

দেশে করোনায় আরও ১৬ জনের মৃত্যু, শনাক্ত- ১৫৯৫

নিজস্ব প্রতিবেদকঃ করোনার শনাক্তের আরও কমেছে। বেড়েছে মৃত্যু। দৈনিক শনাক্তের হার ৭ শতাংশের নিচে নেমেছে। গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৮ হাজার ৯৯০ জনে। নতুন শনাক্তের ৬৪ শতাংশই ঢাকা মহানগরের বাসিন্দা। নতুন করে শনাক্ত হয়েছেন ১৫৯৫ জন। আগের দিন এই সংখ্যা ছিল ১৯৫১ জন।

সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৯ লাখ ৩৬ হাজার ৮৩৭ জন। দৈনিক শনাক্তের হার ৬ দশমিক ৭৭ শতাংশে পৌঁছেছে। যা আগের দিন এই সংখ্যা ছিল ৬ দশমিক ৯৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ৮৩৫৭ জন এবং এখন পর্যন্ত ১৭ লাখ ৭১ হাজার ৬১৫ জন সুস্থ হয়ে উঠেছেন।

আজ মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, দেশে ৮৭৪টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ২৩ হাজার ৪২২টি নমুনা সংগ্রহ এবং ২৩ হাজার ৫৪৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ৩২ লাখ ৬০ হাজার ৫১১ টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৬ দশমিক ৭৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ৪৭ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫০ শতাংশ।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.