শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:৩৮ অপরাহ্ন

খবরের শিরোনাম:
লাখাই প্রেসক্লাব এর ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত। ইসলামের প্রথম যুদ্ধ বদরে যারা শাহাদাত বরণ করেন জুনের মধ্যে ১০ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ: প্রতিমন্ত্রী মাধবপুর প্রেসক্লাবের ইফতার ও দোয়া মাহফিল হবিগঞ্জে র‌্যাব এর অভিযানে বিপুল পরিমাণ ট্রেনের টিকেটসহ চক্রের ৩ জন গ্রেফতার সুনামগঞ্জ-১ আসনের সাবেক এমপি ও বীর মুক্তিযোদ্ধা নজির হোসেনের দাফন সম্পন্ন আজমিরীগঞ্জে বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করায় শালিকে কোপাল দুলাভাই শহীদ মিনার নয়, যেন ডেটিং পার্ক! নিরস্ত্র ২ ফিলিস্তিনিকে হত্যার পর বালিচাপা দিল ইসরায়েলি সেনারা একনেকে ৮ হাজার ৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন

দেশে করোনায় আরও ১৬ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদকঃ দেশে করোনার শনাক্তের হার আরও কমেছে। বেড়েছে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১ দশমিক ৭৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৭ হাজার ৭৬৮ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন ৩১৪ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৫ লাখ ৬৫ হাজার ৪৮৮ জন। গত ২৪ ঘণ্টায় ৫২৯ জন এবং এখন পর্যন্ত ১৫ লাখ ২৭ হাজার ৮৬২ জন সুস্থ হয়ে উঠেছেন।

আজ রবিবার (১৭ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, দেশে ৮৩১টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১৮ হাজার ৩০০টি নমুনা সংগ্রহ এবং ১৮ হাজার ৯৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ৯৪ হাজার ৯২২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৬ জনের মধ্যে পুরুষ ১০ জন এবং নারী ৬ জন। তাদের নিয়ে দেশে মোট পুরুষ মারা গেছেন ১৭ হাজার ৭৮৯ জন এবং নারী ৯ হাজার ৯৭৯ জন।

তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের ২ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৫ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৪ জন রয়েছেন।

মারা যাওয়া ১৬ জনের মধ্যে ঢাকা বিভাগে ৭ জন, চট্টগ্রাম বিভাগে ৩ জন, রাজশাহীতে ২ জন, খুলনা ২ জন, ময়মনসিংহ বিভাগে ২ জন রয়েছে। তাদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ১২ জন, বেসরকারি হাসপাতালে ৪ জন।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.