শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:২৩ অপরাহ্ন

খবরের শিরোনাম:
তাপপ্রবাহের কারণে সব স্কুল-কলেজ সাত দিন বন্ধ ঘোষণা বৃন্দাবন কলেজে জাতির পিতার ম্যুরাল স্থাপনের ঘোষণা-এমপি আবু জাহির শায়েস্তাগঞ্জে ৩০তম বঙ্গবন্ধু কবিতা উৎসব অনুষ্ঠিত জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ -বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার-এমপি আবু জাহির মৌলভীবাজারে অভিযান চালিয়ে ১৩ জুয়ারি আটক সারাদেশে ৩ দিনের হিট অ্যালার্ট জারি প্রধানমন্ত্রীর বক্তব্য কেন শোনানো হয়নি তার জন্য তীব্র ক্ষোভ প্রকাশ করলেন এমপি চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি-এমপি আবু জাহির দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার

দেশে করোনায় আরও ৩৩ জনের মৃত্যু, শনাক্ত- ৮০১৬

ডেস্ক রিপোর্ট একদিনের ব্যবধানে দেশে করোনার শনাক্ত ও মৃত্যু সামান্য কমেছে। গত ২৪ ঘণ্টায় আরও ৩৩ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৮ হাজার ৭০৩ জনে। নতুন শনাক্তের ৬১ শতাংশই ঢাকা মহানগরের বাসিন্দা। নতুন করে শনাক্ত হয়েছেন ৮০১৬ জন। আগের দিন এই সংখ্যা ছিল ৮৩৫৪ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৮ লাখ ৮৭ হাজার ২৭১ জন। দৈনিক শনাক্তের হার ১৮ দশমিক ৮৩ শতাংশে পৌঁছেছে।

যা আগের দিন এই সংখ্যা ছিল ২০ দশমিক শূন্য ৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ১০৭২৫ জন এবং এখন পর্যন্ত ১৬ লাখ ৩৩ হাজার ৫৮২ জন সুস্থ হয়ে উঠেছেন।

আজ বুধবার (৯ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, দেশে ৮৭১টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৪২ হাজার ৭৮৪ টি নমুনা সংগ্রহ এবং ৪২ হাজার ৫৬৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ২৮ লাখ ৫৫ হাজার ১৪২ টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৮ দশমিক ৮৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৬ দশমিক ৫৬ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫২ শতাংশ।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.