বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১২:২৪ পূর্বাহ্ন

দেশে করোনায় আরও ৮ জনের মৃত্যু, শনাক্ত- ১৬৬

নিজস্ব প্রতিবেদকঃ দেশে একদিনে করোনায় আরও ৮ জনের মৃত্যু হয়েছ। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৭ হাজার ৮৬২ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন ১৬৬ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৫লাখ ৬৯হাজার ৩২৮ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১ দশমিক ২৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ১৮১জন এবং এখন পর্যন্ত ১৫ লাখ ৩ হাজার ১৪৭ জন সুস্থ হয়ে উঠেছেন।

আজ শনিবার (৩০ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, ৮৩৩টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ১০৫ টি নমুনা সংগ্রহ এবং ১৩ হাজার ২৪০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ৩ লাখ ৩২ হাজার ৬৪৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ৮ জনের মধ্যে পুরুষ ৬ জন আর নারী ২জন। দেশে এখন পর্যন্ত করোনাতে আক্রান্ত হয়ে পুরুষ মোট মারা গেলেন ১৭ হাজার ৮৪০ জন আর নারী মারা গেলেন ১০ হাজার ২২ জন।

মৃতদের বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৩ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১ জন, ৪১ থেকে ৫০ বছরের ১ জন, ২১ থেকে ৩০ বছরের ১ জন রয়েছে।

তাদের মধ্যে ঢাকা বিভাগের বাসিন্দা রয়েছে ৪ জন, চট্টগ্রাম বিভাগের ২ জন, খুলনা বিভাগের ১ জন, সিলেট বিভাগে ১ জন রয়েছেন। ৮ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ৭জন, বেসরকারি হাসপাতালে ১ জন মারা গেছেন।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.