বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:৪১ পূর্বাহ্ন

খবরের শিরোনাম:
রাজনগর সরকারি কলেজ অধ্যক্ষের কক্ষ ভাঙচুর শায়েস্তাগঞ্জ ইন্টারনেট ব্যবসা নিয়ে দুই পক্ষের সংঘর্ষ, আহত অর্ধশতাধিক ভিডিওকলে মাধবপুরের রেহানাকে বাঁচানোর আকুতি, ‘আমি আর সহ্য করতে পারতেছি না’ মৌলভীবাজারে চা-শ্রমিকের ছেলের ঝুলন্ত লাশ উদ্ধার নবীগঞ্জ উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির মাসিক সভায় এমপি কেয়া চৌধুরী আড়াই কোটি টাকার সার-বীজ বিনামূল্যে বিতরণ সার চাওয়ায় কৃষকদের হত্যা করে বিএনপি -এমপি আবু জাহির উপজেলা নির্বাচনে নবীগঞ্জে ১৯ প্রার্থীর মনোনয়ন জমা নিয়মিত খেলাধূলা আয়োজনে সহযোগিতা অব্যাহত থাকবে-এমপি আবু জাহির দেশে হিটস্ট্রোকে আরও ৩ জনের মৃত্যু বঙ্গবন্ধু শেখ মুজিব ব্যাটারি কমপ্লেক্স উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

ধর্মঘট প্রত্যাহার, চলবে বাস

নিজস্ব প্রতিবেদকঃ জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির প্রেক্ষিতে ভাড়া বাড়ানোর দাবিতে ডাকা বাস ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। আজ রবিবার (৭ নভেম্বর) বিকেল থেকে দেশের সব রুটে আগের নিয়মে বাস চলাচল করবে।বিকেল ৫টায় রাজধানীর বিআরটিএ ভবনে বৈঠক শেষে গণমাধ্যমকে এ তথ্য জানান সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ।

তিনি জানান, সোমবার থেকে বাস ভাড়া বৃদ্ধি পাচ্ছে, এই সিদ্ধান্ত হওয়ার পর দেশব্যাপী চলমান বাস ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।বিশ্ব বাজারে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রেক্ষাপটে গত বুধবার রাতে ডিজেল ও কেরোসিনের দাম লিটারে ১৫ টাকা বাড়িয়ে ৮০ টাকা নির্ধারণ করে সরকার। এরপর ভাড়া বাড়ানোর দাবিতে গত শুক্রবার অঘোষিতভাবে বাস, ট্রাক ও অন্য পণ্যবাহী যানবাহন চলাচল বন্ধ করে দেন মালিকেরা

ধর্মঘটের ফলে সীমাহীন ভোগান্তিতে পড়েন নাগরিকরা। বিশেষ করে শিক্ষার্থী ও চাকরির নিয়োগ পরীক্ষার্থীদের ভোগান্তি ছিল চরমে। কয়েক গুণ বেশি টাকা খরচ করেও অনেকে নির্ধারিত পরীক্ষায় অংশ নিতে পারেননি। অন্যদিকে কর্মজীবী মানুষও পড়েন বিপাকে।

ধর্মঘটের সুযোগ নিয়ে শুক্রবার থেকেই রাজধানীতে প্রাইভেট কার ও সিএনজিচালিত অটোরিকশার লাগামহীন ভাড়া আদায়ের প্রতিযোগিতা শুরু হয়। এতে সাধারণ মানুষ পদে পদে বিড়ম্বনায় পড়েন। অনেকেই সময় মতো গন্তব্যে যেতে না পারায় ক্ষতির মুখে পড়েন।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.