বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:০৩ পূর্বাহ্ন

খবরের শিরোনাম:
রাজনগর সরকারি কলেজ অধ্যক্ষের কক্ষ ভাঙচুর শায়েস্তাগঞ্জ ইন্টারনেট ব্যবসা নিয়ে দুই পক্ষের সংঘর্ষ, আহত অর্ধশতাধিক ভিডিওকলে মাধবপুরের রেহানাকে বাঁচানোর আকুতি, ‘আমি আর সহ্য করতে পারতেছি না’ মৌলভীবাজারে চা-শ্রমিকের ছেলের ঝুলন্ত লাশ উদ্ধার নবীগঞ্জ উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির মাসিক সভায় এমপি কেয়া চৌধুরী আড়াই কোটি টাকার সার-বীজ বিনামূল্যে বিতরণ সার চাওয়ায় কৃষকদের হত্যা করে বিএনপি -এমপি আবু জাহির উপজেলা নির্বাচনে নবীগঞ্জে ১৯ প্রার্থীর মনোনয়ন জমা নিয়মিত খেলাধূলা আয়োজনে সহযোগিতা অব্যাহত থাকবে-এমপি আবু জাহির দেশে হিটস্ট্রোকে আরও ৩ জনের মৃত্যু বঙ্গবন্ধু শেখ মুজিব ব্যাটারি কমপ্লেক্স উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

নারীদের বাদ দিয়ে কোন ক্ষেত্রেই অগ্রগতি চিন্তা করা যায় না এমপি আবু জাহির

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির বলেছেন, দেশের মোট জনসংখ্যার অর্ধেক নারী। তাঁদের বাদ দিয়ে কোন ক্ষেত্রেই অগ্রগতি চিন্তা করা যায় না। গতকাল হবিগঞ্জের বসন্ত কুমারী গোপাল চন্দ্র (বিকেজিসি) সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শতবর্ষে পদার্পণ উপলক্ষে পুনর্মিলনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেছেন।
এমপি আবু জাহির বলেন, বিকেজিসি স্কুলের নামকরণের সময় গোপাল চন্দ্র তার স্ত্রীর নাম আগে রেখেছিলেন। শুধু এটি নয়; গুণীজনেরা প্রতিটি ক্ষেত্রেই নারীদের প্রাধান্য দিয়ে গেছেন। আমাদের উন্নয়ন অগ্রগতিতে এভাবেই নারীদের এগিয়ে রাখতে হবে। এ সময় এমপি আবু জাহির তিনি ও তাঁর স্ত্রী নামে ‘আলেয়া-জাহির কলেজ’ প্রতিষ্ঠার কথা উল্লেখ করেন।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা শিক্ষার উন্নয়নকে প্রাধান্য দিয়ে কাজ করে যাচ্ছি। এই উন্নয়নের ধারা ভবিষ্যতেও অব্যাহত রাখব। তিনি বর্তমান আওয়ামী লীগ সরকারের আমলে শিক্ষাক্ষেত্রে ব্যাপক উন্নয়নের কথা তুলে ধরেন ও ঐতিহ্যবাহী এ বিদ্যাপীঠের শতবর্ষে বিকেজিসিয়ানদের প্রতি অভিনন্দন ও শুভেচ্ছা জানান।
সকাল ১১টার দিকে বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন এমপি আবু জাহির। স্কুল থেকে ১৯৬২ সালে এসএসসি পাশ করা বন্দনা দত্তের সভাপতিত্বে ও শতবর্ষ পূণর্মিলনী উৎসবের আহবায়ক রুমা মোদকের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য শামীমা শাহরিয়ার, সরকারি বৃন্দাবন কলেজের অধ্যক্ষ ইলিয়াছ বখত চৌধুরী জালাল, বিদ্যুৎ বিভাগের টেকসই ও নবায়নযোগ্য জ্বালানী উন্নয়ন কতৃপক্ষের চেয়ারম্যান মুনীরা সুলতানা ও স্কুলের প্রধান শিক্ষক মো. আব্দুল কবীর।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.