শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:০০ অপরাহ্ন

পাঁচশ’ নারীকে সেলাই মেশিন দিলেন এমপি আবু জাহির

নিজস্ব প্রতিবেদকঃ লাখাই উপজেলায় অস্বচ্ছল ১২০ জন নারীকে স্বাবলম্বী করার লক্ষ্যে তাঁদের প্রত্যেককে একটি করে সেলাই মেশিন দিয়েছেন এমপি আবু জাহির। এনিয়ে তিনটি উপজেলায় ৫০৫ জন নারীকে সেলাই মেশিন দিলেন তিনি।
গতকাল দুপুরে লাখাই উপজেলা পরিষদ অডিটোরিয়ামে সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহির প্রধান অতিথি হিসেবে ১২০ জন নারীকে সেলাই মেশিন বিতরণ করেন।
উপকারভোগী নারীরা লাখাই উপজেলার ৬টি ইউনিয়নের বাসিন্দা। সংসদ সদস্যের বিশেষ বরাদ্দ থেকে তাদের এসব সেলাই মেশিন প্রদান করা হয়। এ সময় ৬টি শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার ও অস্বচ্ছল ব্যক্তিদের মাঝে অর্থ সহায়তা বিতরণ করেন এমপি আবু জাহির।
সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে লাখাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা সুলতানার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মুশফিউল আলম আজাদ, লাখাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ নুনু মিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া বেগমসহ জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তাবৃন্দ।
উপাকরভোগী নাসিমা আক্তার জানান, শুধু তার স্বামীর রোজগারে সংসার ভালোভাবে চলতো না। তিনি মহিলা বিষয়ক অধিদপ্তর থেকে সেলাই প্রশিক্ষণ নিয়েছিলেন। একটি মেশিন পাওয়ায় এখন থেকে তিনিও উপার্জন করতে পারবেন। ওই নারীসহ উপকারভোগীরা সংসদ সদস্যের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।
অনুষ্ঠানে এমপি আবু জাহির বলেন, দেশের নারীরা এখন আর পিছিয়ে নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিছিয়ে পড়া নারীদের স্বাবলম্বী করতে নানামুখী পদক্ষেপ বাস্তবায়ন করে যাচ্ছেন। একই উদ্দেশ্যে এসব সেলাই মেশিন বিতরণ করা হল। এ সময় তিনি উন্নয়ন অগ্রগতির ধারা অব্যাহত রাখতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দেওয়ার জন্য সকলের প্রতি আহবান জানান। এ সময় তারা নৌকার পক্ষে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেছেন।
এর আগে এমপি আবু জাহির তাঁর নির্বাচনী এলাকা শায়েস্তাগঞ্জ উপজেলায় ১৩৫ জন ও হবিগঞ্জ সদর উপজেলায় ২৫০ জনকে সেলাই মেশিন প্রদান করেছিলেন।
এদিকে, গতকাল বিকেলে পৌনে দুই কোটি টাকা ব্যয়ে লাখাই ডিসি রোড থেকে বামৈ গরুর বাজার পর্যস্ত রাস্তা পাকাকরণের উদ্বোধন করেন এমপি আবু জাহির। পরে ইউনিয়বাসী আয়োজিত গণসংবর্ধনা অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্য রাখেন।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.