বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৫৭ অপরাহ্ন

বঙ্গবন্ধু সাউথ এশিয়ান বাস্কেটবল চ্যাম্পিয়নশিপের উদ্বোধন

ডেস্ক রিপোর্ট  বাংলাদেশ বাস্কেটবল ফেডারেশন কর্তৃক আয়োজিত ‘বঙ্গবন্ধু সাউথ এশিয়ান বাস্কেটবল চ্যাম্পিয়নশিপ-২০২১’ এর উদ্বোধন করেছেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আখতার হোসেন।

সোমবার সকালে মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে প্রধান অতিথির বক্তব্যে মো. আখতার হোসেন বলেন, ক্রীড়াবান্ধব প্রধানমন্ত্রী এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর সার্বিক দিকনির্দেশনায় দেশের ক্রীড়াঙ্গন এগিয়ে যাচ্ছে। মুজিব বর্ষকে স্মরণীয় করে রাখতে বাংলাদেশ বাস্কেটবল ফেডারেশন জাতির পিতার নামে আন্তর্জাতিক চ্যাম্পিয়নশিপ আয়োজন করার যে উদ্যোগ গ্রহণ করেছে আমি তাদের সাধুবাদ জানাই। আমি বিশ্বাস করি এ আয়োজন দেশের ক্রীড়াঙ্গনকে সমৃদ্ধ করবে। বাস্কেটবলের ইতিহাসে এটি অনন্য মাইলফলক হয়ে থাকবে।

তিনি আরো জানান, দেশে বাস্কেটবলকে জনপ্রিয় করতে এবং আন্তর্জাতিক পর্যায়ে বাস্কেটবলের মানকে উন্নীত করতে সরকার নানা পদক্ষেপ গ্রহণ করেছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে আয়োজিত এ টুর্নামেন্টে ভারত, মালদ্বীপ, শ্রীলংকা ও স্বাগতিক বাংলাদেশের মোট ৭০ জন খেলোয়াড় অংশ নিচ্ছে।

অনুষ্ঠানে বাংলাদেশ বাস্কেটবল ফেডারেশনের সভাপতি সাবেক এমপি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, শ্রীলঙ্কা ও মালদ্বীপের বাস্কেটবল ফেডারেশনের সভাপতিবৃন্দ এবং বাংলাদেশ বাস্কেটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক এ.কে সরকার উপস্থিত ছিলেন।

আগামী ১৯ নভেম্বর শুক্রবার বিকাল ৪ টায় একই ভেনুতে এ চ্যাম্পিয়নশিপের সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে। সমাপনীতে প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.