শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:১০ পূর্বাহ্ন

বাংলাদেশ নারী দলের নতুন অধিনায়ক নিগার সুলতানা

নিজস্ব প্রতিবেদকঃ উইকেটরক্ষক ব্যাটার নিগার সুলতানা জ্যোতিকে অধিনায়ক করে আসন্ন নারী বিশ্বকাপ বাছাইয়ের জন্য স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। প্রথমবারের মতো জাতীয় দলকে নেতৃত্ব দিতে চলেছেন শেরপুরের এ অভিজ্ঞ ক্রিকেটার।

আগামী ২১ নভেম্বর থেকে জিম্বাবুয়ের মাটিতে শুরু হবে ওয়ানডে বিশ্বকাপের বাছাইপর্ব। এর আগে স্বাগতিকদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ নারী ক্রিকেট দল।

এ দুই মিশনের জন্য একসঙ্গে ঘোষণা করা হয়েছে ১৬ সদস্যের দল। শুক্রবার (৫ নভেম্বর) রাতে জিম্বাবুয়ের উদ্দেশ্যে দেশ ছাড়ার কথা রয়েছে নিগার সুলতানার নেতৃত্বাধীন দলের।

আগামী ১১ নভেম্বর শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। পরের দুই ম্যাচ যথাক্রমে ১৩ ও ১৫ নভেম্বর। সবগুলো ম্যাচই হবে বুলাওয়ের কুইন্স স্পোর্টস ক্লাব মাঠে।

এরপর ২১ নভেম্বর শুরু হবে বিশ্বকাপ বাছাইপর্বের খেলা। প্রথম দিনই মাঠে নামবে বাংলাদেশ, প্রতিপক্ষ পাকিস্তান। গ্রুপ পর্বে বাংলাদেশের অন্য তিন প্রতিপক্ষ থাইল্যান্ড, যুক্তরাষ্ট্র ও জিম্বাবুয়ে।

পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে যাত্রা শুরুর পর ২৩ নভেম্বর যুক্তরাষ্ট্র, ২৫ নভেম্বর থাইল্যান্ড ও ২৯ নভেম্বর জিম্বাবুয়ের মুখোমুখি হবে বাংলাদেশ। দশ দলের এই বাছাইয়ে দুই গ্রুপের সেরা তিন দলকে নিয়ে হবে সুপার সিক্স রাউন্ড।

বিশ্বকাপ বাছাই ও জিম্বাবুয়ে সিরিজে বাংলাদেশ নারী দলের স্কোয়াড

নিগার সুলতানা জ্যোতি, মুর্শিদা খাতুন, নুজহাত তাসনিয়া, ফারজানা হক পিংকি, রুমানা আহমেদ, রিতু মণি, নাহিদা আক্তার, সালমা খাতুন, জাহানারা আলম, লতা মন্ডল, ফাহিমা খাতুন, ফারিহা ইসলাম তৃষ্ণা, শারমিন আক্তার সুপ্তা, সোবহানা মোস্তারি, খাদিজা-তুল কুবরা ও সানজিদা আক্তার মেঘলা।

স্ট্যান্ডবাই: শামিমা সুলতানা ও সুরাইয়া আজমিম।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.