শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:৫০ অপরাহ্ন

খবরের শিরোনাম:
মৌলভীবাজারে অভিযান চালিয়ে ১৩ জুয়ারি আটক সারাদেশে ৩ দিনের হিট অ্যালার্ট জারি প্রধানমন্ত্রীর বক্তব্য কেন শোনানো হয়নি তার জন্য তীব্র ক্ষোভ প্রকাশ করলেন এমপি চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি-এমপি আবু জাহির দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার ওয়ারিশান ও এসএ খতিয়ান জ্বালিয়াতি বিরুদ্ধে চার্জশীট প্রদান করল পিবিআই দুর্ঘটনা কবলিত পিকআপ উদ্ধারের সময় বাস চাপায় নিহত ২ হবিগঞ্জে সড়কের পাশ থেকে তরুণীর মরদেহ উদ্ধার ইরান-ইসরায়েল যুদ্ধের প্রভাব মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর ঝালকাঠিতে ট্রাকচাপার ঘটনায় নবদম্পতিসহ একই পরিবারের ৬ জন নিহত

বাংলালিংকের বিরুদ্ধে মামলা করলেন নগর বাউল জেমস

নিজস্ব প্রতিবেদকঃ অনুমতি ছাড়া দুইটি গান ১৪ বছর ধরে ওয়েলকাম টিউন হিসেবে ব্যবহার করায় বাংলালিংকের বিরুদ্ধে মামলা করেছেন নগর বাউল জেমস।
বুধবার ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালতে তিনি এ মামলার করেন।এদিন সকাল ১১ টা ৪৯ মিনিটে আদালতে উপস্থিত হন জেমস। এরপর আদালতে মামলার আবেদন করেন। এ সময় আদালত তার জবানবন্দি গ্রহণ করে মামলাটি গ্রহণ করেন।
শুনানিতে জেমসের আইনজীবী তাপস কুমার বলেন, নীলা তুমি ও ফিরিয়ে দাও শিরোনামে মাইলস ব্যান্ডের এ দুটি গান কপিরাইট আইন লঙ্ঘন করে ১৪ বছর ধরে ব্যবহার করে টেলিযোগাযোগ প্রতিষ্ঠান বাংলালিংক। গান দুইটি সরিয়ে নেয়ার জন্য তাদের মৌখিকভাবে বলা হয়েছিল। এরপর ২০১৭ সালের ৬ আগস্ট গান দুইটি সরিয়ে নেয়ার জন্য লিগ্যাল নোটিশ দেন জেমস। এছাড়া তিনটি মন্ত্রণালয়ের মাধ্যমে তাদের গান সরিয়ে নেয়ার জন্যও বলা হয়েছিল। এরপরও তারা তা সরিয়ে নেয়নি।
চলতি বছরের ২১ অক্টোবর বাংলালিংকের বিরুদ্ধে মামলা করতে গুলশান থানায় যাই। সে সময় থানায় মামলা না নেয়ায় আজ আমরা আদালতে বিচারের জন্য এসেছি।
প্রসঙ্গত, ১৯ সেপ্টেম্বর সকালে ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালতে মামলা করতে আবেদন করেন তিনি। এ সময় বিচারক তাকে থানায় (গুলশান থানা) গিয়ে মামলা করতে পরামর্শ দেন। দুপুর ১টার দিকে তিনি বিচারকের পরামর্শে আদালত প্রাঙ্গণ ত্যাগ করেন।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.