শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:৫৫ পূর্বাহ্ন

খবরের শিরোনাম:
প্রধানমন্ত্রীর বক্তব্য কেন শোনানো হয়নি তার জন্য তীব্র ক্ষোভ প্রকাশ করলেন এমপি চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি-এমপি আবু জাহির দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার ওয়ারিশান ও এসএ খতিয়ান জ্বালিয়াতি বিরুদ্ধে চার্জশীট প্রদান করল পিবিআই দুর্ঘটনা কবলিত পিকআপ উদ্ধারের সময় বাস চাপায় নিহত ২ হবিগঞ্জে সড়কের পাশ থেকে তরুণীর মরদেহ উদ্ধার ইরান-ইসরায়েল যুদ্ধের প্রভাব মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর ঝালকাঠিতে ট্রাকচাপার ঘটনায় নবদম্পতিসহ একই পরিবারের ৬ জন নিহত বানিয়াচংয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত নবীগঞ্জে প্রথমবারের মতো লটারির মাধ্যমে কৃষকের তালিকা করা হলো

বানিয়াচংয়ে সহিংসতা ও জঙ্গিবাদ প্রতিরোধে সমাবেশ

বানিয়াচং প্রতিনিধিঃ হবিগঞ্জের বানিয়াচংয়ে সাম্প্রদায়িক সহিংসতা, জঙ্গিবাদ ও দাঙ্গা প্রতিরোধে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।মঙ্গলবার (১৬ মে) বিকেল চারটায় ডা. ইলিয়াছ একাডেমি উচ্চবিদ্যালয় মাঠে এ সম্প্রীতি সমাবেশের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ জেলা প্রশাসক ইশরাত জাহান।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পদ্মাসন সিংহের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক ইশরাত জাহান বলেন, বানিয়াচংয়ে আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি হওয়ায় আমরা ভীষণ লজ্জিত। আমি মনে করি উপজেলার আইন শৃঙ্খলার উন্নতিতে সব ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের দায়িত্বশীল ভূমিকা রাখা জরুরী। এছাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানার অফিসার ইনচার্জ (ওসি) কোনোভাবে দায় এড়াতে পারেন না। আমিও দায় এড়াতে পারিনা। আগামি দশ দিনের মধ্যে সকল প্রকার দেশীয় অস্ত্র থানায় জমা দিতে হবে এবং ভবিষ্যতে এর ব্যত্যয় ঘটলে দাঙ্গার সাথে জড়িতদের কোন প্রকার ছাড় দেওয়া হবে না ।

বিশেষ অতিথির বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার শৈলেন চাকমা বলেন, দাঙ্গা ‘মোখার’ চেয়েও ভয়ঙ্কর। দাঙ্গার যে ভয়াবহ ক্ষতি তা ভুক্তভোগী ছাড়া কেউ বলতে পারবে না।জেলার এনএসআই এর উপ-পরিচালক মো. আজমুল হোসেন বলেন, আপনাদের (বানিয়াচংয়ের) সন্তানরা অত্যন্ত মেধাবী। আপনারা নিজেরা বিভিন্ন দাঙ্গায় জড়িত হয়ে সেই সম্ভাবনাময় মেধাবী সন্তানদের মামলায় জড়িয়ে জীবন নষ্ট করছেন। সেই সাথে আপনারা নিজেরাও ক্ষতিগ্রস্ত হচ্ছেন। এ থেকে বের হয়ে আসতে হবে।

উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী বলেন, একের পর এক দাঙ্গা হওয়ায় আমরা ভীষণ লজ্জিত। বানিয়াচং সম্পর্কে মানুষদের মধ্যে খারাপ ধারণা সৃষ্টি হচ্ছে। কিন্তু দাঙ্গায় জড়িত মুষ্টিমেয় কিছু ব্যক্তির এমন কর্মকান্ডের জন্য এর দায় আমরা উপজেলাবাসী নিতে পারি না। এসবে যারাই জড়িত তাদের চিহ্নিত করে আইনের আওতায় এনে কঠিন বিচারের মুখোমুখি করার আহবান জানাচ্ছ

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশন উপ-পরিচালক মোহাম্মদ মনিরুজ্জামান ও মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার।এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সহকারি কমিশনার (ভূমি) মো. নাজমুল হাসান, অফিসার ইনচার্জ (ওসি) অজয় চন্দ্র দেব, ওসি (তদন্ত) মো. আবু হানিফ, ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হায়দারুজ্জামান খান ধন মিয়া, মো. মিজানুর রহমান খান, আব্দুল আহাদ মিয়া, মো. আরফান উদ্দিন, মো. আনোয়ার হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. শাহজাহান মিয়া, ডা. ইলিয়াছ একাডেমি উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক হেমায়েত আলী খান, বানিয়াচং মডেল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শিব্বির আহমদ আরজু, দৈনিক সমকাল প্রতিনিধি রায়হান উদ্দিন সুমনসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ।

 

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.