বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:০৮ পূর্বাহ্ন

বানিয়াচঙ্গে গাইড ওয়াল ছাড়া গড়ের খাল পুনঃখনন

বানিয়াচং প্রতিনিধি,বানিয়াচঙ্গে গাইড ওয়াল ছাড়া গড়ের খাল পুনঃখনন করায় সুফল না পাওয়ার আশংকা দেখা দিয়েছে। বাজারের চায়ের দোকানের আড্ডা থেকে শুরু করে সর্বত্র জনসাধারণের আলাপ-আলোচনায় এমন আশংকার কথা শোনা যাচ্ছে।

তকবাজখানী গ্রামের ফুটবলার এসএম জসিম উদ্দিন বলেন, মাটি খননের আগে খালের দুই পাড়ে গাইড ওয়াল নির্মাণ করা উচিত ছিলো। গাইড ওয়াল ছাড়া এভাবে খনন করায় ভারি বৃষ্টি হলেই দুই পাড়ের মাটি আবার খালে গিয়ে ভরাট হয়ে যাবে। একারণে যে উদ্দেশ্যে সরকারী কোটি কোটি টাকা খরচ করে খাল পুনঃখনন করা হচ্ছে সে উদ্দেশ্য সফল হবেনা।

এসএম জসিম উদ্দিনের মতো বানিয়াচঙ্গের চারদিকের অনেকে এধরণের মন্তব্য করছেন। কেউ কেউ যেভাবে খাল পুনঃখনন করা হচ্ছে এতে খালের পরিধি পূর্বের খননের সময়ের চেয়ে হ্রাস পাচ্ছে বলেও মনে করছেন।

এ ধরনের মন্তব্য করে লোক গবেষক আবু সালেহ আহমদ বলেন, যেভাবে গড়ের খাল পুনঃখনন করা হচ্ছে এভাবে খনন করার কোনো মানে হয়না।

গত ২৮ জানুয়ারী খাল পুনঃখনন কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন হবিগঞ্জ-২ (বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আব্দুল মজিদ খান।

উদ্বোধন উপলক্ষে আয়োজিত সমাবেশের প্রচারণা চালাতে গিয়ে উদ্বোধনী অনুষ্ঠানের পূর্বে ফেসবুকে পোস্ট দিয়ে ৮ কোটি টাকা ব্যয়ে ৩১.৬ কিলোমিটার খাল পুনঃখনন করা হবে বলে উল্লেখ করেছিলেন সংসদ সদস্যের একান্ত সহকারী সেলিম উদ্দিন।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.