বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৪:৫০ পূর্বাহ্ন

খবরের শিরোনাম:
রাজনগর সরকারি কলেজ অধ্যক্ষের কক্ষ ভাঙচুর শায়েস্তাগঞ্জ ইন্টারনেট ব্যবসা নিয়ে দুই পক্ষের সংঘর্ষ, আহত অর্ধশতাধিক ভিডিওকলে মাধবপুরের রেহানাকে বাঁচানোর আকুতি, ‘আমি আর সহ্য করতে পারতেছি না’ মৌলভীবাজারে চা-শ্রমিকের ছেলের ঝুলন্ত লাশ উদ্ধার নবীগঞ্জ উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির মাসিক সভায় এমপি কেয়া চৌধুরী আড়াই কোটি টাকার সার-বীজ বিনামূল্যে বিতরণ সার চাওয়ায় কৃষকদের হত্যা করে বিএনপি -এমপি আবু জাহির উপজেলা নির্বাচনে নবীগঞ্জে ১৯ প্রার্থীর মনোনয়ন জমা নিয়মিত খেলাধূলা আয়োজনে সহযোগিতা অব্যাহত থাকবে-এমপি আবু জাহির দেশে হিটস্ট্রোকে আরও ৩ জনের মৃত্যু বঙ্গবন্ধু শেখ মুজিব ব্যাটারি কমপ্লেক্স উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

বানিয়াচংয়ে বিনামূল্যে উচ্চ ফলনশীল বীজ বিতরণ

নিজস্ব প্রতিবেদকঃ হবিগঞ্জের বানিয়াচংয়ে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে ২০২১-২২ অর্থ বছরের বোরো ধানের উচ্চ ফলনশীল (উফশী) জাতের বীজ কৃষকদের মাঝে বিনামূল্যে বিতরণ করা হয়েছে।

রোববার (২৮ নভেম্বর) দুপুর ১টায় কৃষি প্রণোদনার উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. এনামুল হকের সঞ্চালণায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা প্রকৌশলী মিনারুল ইসলাম, যুব উন্নয়ন কর্মকর্তা মো. জাফর ইকবাল চৌধুরী, বানিয়াচং মডেল প্রেসক্লাব সাধারণ সম্পাদক শিব্বির আহমদ আরজু প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কাশেম চৌধুরী বলেন, বাংলাদেশ আওয়ামীলীগ সরকার কৃষিবান্ধব। এ সরকারের আমলেই এ দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে এবং বিদেশেও রপ্তানী হচ্ছে। সরকার কৃষিক্ষেত্রে বিপুল পরিমাণ ভর্তুকী দিচ্ছে কৃষি এবং কৃষককে উন্নত করতে।

তিনি আরও বলেন, আগামী বৈশাখী ফলন যাতে করে ভালো হয় সে ক্ষেত্রে বীজতলা থেকেই কৃষককে সতর্ক থাকতে হবে। কৃষকের সকল সমস্যা সমাধানে উপজেলা কৃষি অফিসের সকল কর্মকর্তা/কর্মচারী অত্যন্ত তৎপর রয়েছেন।

অনুষ্ঠানে ৪ হাজার ১শ’ কৃষাণ-কৃষাণীর মাঝে ৫ কেজি বীজ ও ২০ কেজি করে সার বিতরণ করা হয়।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.