বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:১৩ অপরাহ্ন

বাহুবলে দিনব্যাপি ডিজিটাল উদ্ভাবনী মেলা অনুষ্ঠিত

মনিরুল ইসলাম শামিম, বাহুবল থেকে : ‘উদ্ভাবনী জয়োল্লাসে স্মার্ট বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাহুবল উপজেলা প্রশাসনের উদ্যোগে দিনব্যাপি উদ্ভাবনী মেলা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার উপজেলা শেখ রাসেল মুক্ত মঞ্চে সকাল ১০টা থেকে শুরু হওয়া এ মেলা শেষ হয় বিকাল ২টায়। মেলার শুরুতে সকাল ১০টায় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মহুয়া শারমিন ফাতেমার সভাপতিত্বে ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা হোসেন শাহ’র পরিচালনায় মেলার ফিতা কেটে উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান সৈয়দ খলিলুর রহমান। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক রফিকুল ইসলাম, সহকারি কমিশনার (ভূমি) রুহুল আমীন, বাহুবল মডেল থানার ইন্সপেক্টর (তদন্ত) প্রজিত কুমার দাস, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সাইফুদ্দিন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার নূর মিয়া, বাহুবল মডেল প্রেস ক্লাবের সভাপতি নূরুল ইসলাম নূর, সহ সভাপতি সাইফুর রহমান জুয়েল ও ফয়সল আহমেদ চৌধুরী তাইনুছ, উপজেলা প্রাণীসম্পদ অফিসার গোলাম মোহাম্মদ মেহেদী, উপজেলা কৃষি অফিসার আব্দুল আউয়াল, উপজেলা মৎস্য অফিসার মিসবাহ উদ্দিন আফজল, উপজেলা প্রকৌশলী রাকিব হাসান, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী রোমন চন্দ্র রায়, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা কাওসার মাহমুদ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তাজ উদ্দিন, উপজেলা শিক্ষা কর্মকর্তা হাসান মোহাম্মদ জুনায়েদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আসাদুজ্জামান, উপজেলা তথ্য কর্মকর্তা নূরজাহান আক্তার, রশিদপুর গ্যাস ফিল্ডের ব্যবস্থাপক গোলাম রব্বানী, ব্যবস্থাপক (কারিগরি) তৌহিদ সিদ্দিকী, উপ ব্যবস্থাপক (প্রশাসন) সেলিম আহমেদ ভূইয়া, পল্লী বিদ্যুৎ সমিতির আঞ্চলিক শাখার এজিএম শহিদুল্লাহ, সহকারী সার্জন ডা. সামিন বিন হক, জনতা ব্যাংক শাখার ব্যবস্থাপক মোখলেছুর রহমান, সোনালী ব্যাংক শাখার ব্যবস্থাপক রাজিব রায়, কৃষি ব্যাংক শাখার ব্যবস্থাপক নাদির হোসাইন, ইউনিয়ন ব্যাংক শাখার ব্যবস্থাপক মোজাক্কির হোসাইন, উপজেলা শ্রমিক লীগের সভাপতি শামীনুর রহমান, সাধারণ সম্পাদক সাইফুর রহমান আজাদ, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি নীহার রঞ্জন দেব, সাংবাদিক সৈয়দ আব্দুল মান্নান, উপজেলা ক্রেডিট সুপারভাইজার সুহেল রানা, ইউএনও অফিসের প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ আলী, শিক্ষক পংকজ কান্তি গোপ টিটু ও শাহজাহান তালুকদার প্রমুখ।
পরে জনপ্রতিনিধি, রাজনীতিবীদ, সাংবাদিক ও বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীদের উপস্থিতিতে মেলা প্রাঙ্গণ থেকে একটি শোভাযাত্রা শুরু হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক পদক্ষিণ শেষে উপজেলা চত্তরে গিয়ে শেষ হয়।
ডিজিটাল বাংলাদেশ নির্মাণে তথ্যপ্রযুক্তি ব্যবহারের মাধ্যমে জনগণের দোরগোরায় সেবা পৌছাতে সরকারের গৃহীত পদক্ষেপগুলো তুলে ধরতে এ মেলার আয়োজন করে উপজেলা প্রশাসন। মেলায় সরকারি দপ্তর, অধিদপ্তর, পরিদপ্তর, বিভাগ, ইউনিয়ন ডিজিটাল সেন্টার, তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান, মোবাইল ব্যাংকিং ও বেসরকারি তথ্যপ্রযুক্তি সেবার প্রতিষ্ঠানের স্টল মিলিয়ে ২৬টি স্টল তাদের ই-সেবার বৃত্তান্ত মেলায় উপস্থাপন করে।
বেলা ২টায় মেলা প্রাঙ্গণে আয়োজিত কুইজ প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অতিথিবৃন্দ মেলায় অংশগ্রহণকারী স্টলদের মধ্য থেকে ১ম, ২য় ও ৩য় স্থানধারী বাছাই করে তাদের হাতে পুরস্কার তুলে দেন।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.