বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:৩৩ অপরাহ্ন

খবরের শিরোনাম:
জুড়ীতে চেয়ারম্যান প্রার্থীকে মারধরের অভিযোগ থাইল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফরে থাইল্যান্ডের পথে প্রধানমন্ত্রী নবীগঞ্জে বর্তমান চেয়ারম্যানসহ ৫ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল শায়েস্তাগঞ্জে রাজাকারের নামে ২টি রাস্তা নামকরণ বাতিলের দাবীতে এলাকাবাসীর মানববন্ধন আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্ধি প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির রাজনগর সরকারি কলেজ অধ্যক্ষের কক্ষ ভাঙচুর শায়েস্তাগঞ্জ ইন্টারনেট ব্যবসা নিয়ে দুই পক্ষের সংঘর্ষ, আহত অর্ধশতাধিক ভিডিওকলে মাধবপুরের রেহানাকে বাঁচানোর আকুতি, ‘আমি আর সহ্য করতে পারতেছি না’

বিভাগীয় নৃত্য উৎসবে বিমোহিত সিলেটের দর্শক

সিলেট প্রতিনিধিঃ ‘শিল্প-সংস্কৃতি ঋদ্ধ সৃজনশীল মানবিক বাংলাদেশ’ প্রতিপাদ্যের আলোকে সিলেট বিভাগের ১৭টি নৃত্য সংগঠনের মনোমুগ্ধকর পরিবেশনার মধ্য দিয়ে অনুষ্ঠিত হলো বিভাগীয় নৃত্য উৎসব।

যেখানে নূপুরের ধ্বনি ও নৃত্যের ছন্দে যেন দেশপ্রেম, সাংস্কৃতিক ঐতিহ্য, জাগরণ ও সম্প্রীতির বার্তা ছড়িয়েছে প্রতিটি পরিবেশনা। আগামীর স্মার্ট বাংলাদেশ গঠনে সহায়ক হিসেবে এ আয়োজন যেন এক অন্যরকম প্রাণশক্তি ছড়ালো।

উৎসবে হবিগঞ্জের দুটি, মৌলভীবাজারের তিনটি, সুনামগঞ্জের একটি এবং সিলেট জেলার ১২টিসহ সর্বমোট ১৭টি নৃত্য সংগঠনের দলীয় পরিবেশনায় মুগ্ধ হন হলভর্তি দর্শক। সেইসাথে সিলেটের নৃত্যপ্রেমী দর্শকেরা পার করেন অন্যরকম এক সন্ধ্যা।

আবৃত্তিশিল্পী রোহেনা সুলতানার উপস্থাপনায় বিভাগীয় নৃত্য উৎসবে হবিগঞ্জের নৃত্যকুঁড়ি নৃত্যালয় ও নৃত্য নিকেতন; মৌলভীবাজারের সপ্তস্বর সংগীত বিদ্যাপীঠ ও শ্রীমঙ্গল নৃত্যালয়; সুনামগঞ্জের নৃত্যাঙ্গণ এবং সিলেটের একাডেমী ফর মণিপুরী কালচার এন্ড আর্টস; শিল্পাঙ্গণ; ছন্দনৃত্যালয়; নৃত্যকণা; ললিত-মঞ্জরী; নৃত্যরথ; নৃত্যাঞ্জলি; সিলেট নৃত্যালয়; শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নৃত্য সংগঠন নৃৎ, খাসি স্টুডেন্টস ইউনিয়ন; সিঁথিকণ্ঠ নৃত্যাঙ্গণ ও জেলা শিল্পকলা একাডেমি নৃত্য শিশু দলের শিল্পীবৃন্দ অংশগ্রহণ করেন।

এর আগে শনিবার (২৯ এপ্রিল) বিকাল ৪টায় মঙ্গল প্রদীপ প্রজ্বলনের মাধ্যমে জেলা শিল্পকলা একাডেমি সিলেট আয়োজিত উৎসবের শুভ উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন।

জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে উৎসবের উদ্বোধনী পর্বে জেলা প্রশাসক মো. মজিবর রহমান-এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ এবং প্রবীণ নৃত্যশিল্পী ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব অনিল কিষণ সিংহ।

এতে স্বাগত বক্তব্য রাখেন, জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্ত। মাঙ্গলিক উদ্বোধনকালে মঞ্চে উপস্থিত ছিলেন পরিচালক ও প্রশিক্ষক শ্যামল ঘোষ, তুলিকা ঘোষ চৌধুরী, প্রদীপ নাহা, শান্তনা দেবী, শিনিয়া সাহা ঝুমা, বিপুল শর্মা, গৌতম দাশ সুমন, প্রবীর শীল, দ্বীপ দত্ত আকাশ, মো. জসিম উদ্দীন, শ্রেয়াসী দাশ পুরকায়স্থ, রবিউল আউয়াল রবি, পপি দাস, এনা সুছিয়াং ও শচীন চন্দ্র দীপঙ্কর প্রমুখ।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.