শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:৫১ পূর্বাহ্ন

খবরের শিরোনাম:
প্রধানমন্ত্রীর বক্তব্য কেন শোনানো হয়নি তার জন্য তীব্র ক্ষোভ প্রকাশ করলেন এমপি চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি-এমপি আবু জাহির দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার ওয়ারিশান ও এসএ খতিয়ান জ্বালিয়াতি বিরুদ্ধে চার্জশীট প্রদান করল পিবিআই দুর্ঘটনা কবলিত পিকআপ উদ্ধারের সময় বাস চাপায় নিহত ২ হবিগঞ্জে সড়কের পাশ থেকে তরুণীর মরদেহ উদ্ধার ইরান-ইসরায়েল যুদ্ধের প্রভাব মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর ঝালকাঠিতে ট্রাকচাপার ঘটনায় নবদম্পতিসহ একই পরিবারের ৬ জন নিহত বানিয়াচংয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত নবীগঞ্জে প্রথমবারের মতো লটারির মাধ্যমে কৃষকের তালিকা করা হলো

ব্রাজিলের সঙ্গে আর্জেন্টিনার সেই ম্যাচ খেলার নির্দেশ ফিফার

ডেস্ক রিপোর্ট বিশ্বকাপ বাছাইপর্বে গত বছরের সেপ্টেম্বরে ব্রাজিলের মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা। কিন্তু ম্যাচের ৭ মিনিটের মাথায় সেই ম্যাচ পণ্ড হয়ে যায়। সাও পাওলোর মাঠের স্থগিত হয়ে যাওয়া সেই ম্যাচটি পুনরায় খেলার নির্দেশ দিয়েছে ফিফা।

গতকাল সোমবার (১৪ ফেব্রুয়ারি) এক বিবৃতিতে ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি জানিয়েছে,  ‘বিভিন্ন বাস্তবিক বিষয় তদন্তের পরিপ্রেক্ষিতে ফিফার শৃঙ্খলা কমিটি মনে করছে— ম্যাচটি পুনরায় খেলা উচিত। ম্যাচের তারিখ এবং কোথায় অনুষ্ঠিত হবে তা ঠিক করবে ফিফা।’ তবে ম্যাচটিতে দুদলের কেউ কোনো পয়েন্ট পাবে না বলেও জানিয়েছে ফিফা।

এদিকে ফিফার এমন সিদ্ধান্তে অসন্তুষ্ট আর্জেন্টিনা।  ফিফার এই সিদ্ধান্তের ব্যাপারে আপিলের কথা জানিয়েছেন আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)।

এএফএ সভাপতি ক্লদিও তাপিয়ে এক টুইটে লিখেছেন— ‘আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট হিসেবে আমি ব্রাজিলের সঙ্গে কোয়ালিফাইং ম্যাচের বিষয়ে ফিফার রায়ের বিরুদ্ধে আপিল করার প্রতিশ্রুতি দিচ্ছি। জাতীয় দল সবসময় আমাদের অগ্রাধিকার।’  আলবিসেলেস্তেদের এমন অসন্তুষ্টির কারণ প্রথমত ম্যাচটি কবে, কোথায় অনুষ্ঠিত হবে তা জানায়নি ফিফা।

দ্বিতীয়ত নতুন ঘোষণা নিয়ে ব্রাজিল ও আর্জেন্টিনা দুই দেশের ফেডারেশনকেই জরিমানার মুখে পড়তে হয়েছে। তা ছাড়া ম্যাচটিতে পূর্ণ শক্তি নিয়েও নামতে পারবে না আর্জেন্টিনা। নতুন ঘোষণা অনুসারে, গত সেপ্টেম্বরের সেই ম্যাচে যে চারজনকে নিয়ে বিশৃঙ্খলার সৃষ্টি হয়েছিল, তাদের দুই ম্যাচ নিষিদ্ধ করেছে ফিফা।  অর্থাৎ পুনরায় হতে যাওয়া ম্যাচটিতে তারা খেলতে পারবেন না।

আর সেই চার খেলোয়াড় দলটির অন্যতম সেরা তারকা। তারা হলেন— ক্রিশ্চিয়ান রোমেরো, এমিলিয়ানো মার্টিনেজ, এমিলিয়ানো বুয়েন্দিয়া ও জিওভানি লো চেলসো। বিষয়টিতে মনঃক্ষুণ্ন আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনিসহ আর্জেন্টিনা দলের অনেকেই।

প্রসঙ্গত ব্রাজিলের বিপক্ষের সেই ম্যাচ চলাকালীন করোনা বিধিনিষেধ ভাঙার অভিযোগে আর্জেন্টিনার চার খেলোয়াড়কে ধরতে মাঠে ঢুকে পড়েন ব্রাজিলের স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা।

খেলোয়াড় ও স্বাস্থ্য সংস্থার কর্তাদের মধ্যে হাতাহাতিও হয় মাঠে। অভূতপূর্ব এই কাণ্ডের জন্য স্থগিত হয় ম্যাচটি।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.