বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫:৪৯ অপরাহ্ন

খবরের শিরোনাম:
হবিগঞ্জে সড়কের পাশ থেকে তরুণীর মরদেহ উদ্ধার ইরান-ইসরায়েল যুদ্ধের প্রভাব মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর ঝালকাঠিতে ট্রাকচাপার ঘটনায় নবদম্পতিসহ একই পরিবারের ৬ জন নিহত বানিয়াচংয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত নবীগঞ্জে প্রথমবারের মতো লটারির মাধ্যমে কৃষকের তালিকা করা হলো স্বাধীনতার ৫৩ বছরেও হয়নি ব্রিজ, ভোগান্তিতে ১০ গ্রামের মানুষ নবীগঞ্জে ঐতিহাসিক মুজিবনগর দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত মাধবপুরে গরু চুরির মামলায় বিএনপি নেতা কারাগারে হবিগঞ্জে অভিযান চালিয়ে তক্ষক উদ্ধার দেশে ফিরলেন এমপি আবু জাহির ও হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তার

মহাসড়কের অলিপুরে যানজট নিরসনে নানা উদ্যোগ

নিজস্ব প্রতিবেদকঃ ঢাকা-সিলেট মহাসড়কের অলিপুরে যানজট নিরসনে ও দুর্ঘটনা এড়াতে নানা উদ্যোগ গ্রহণ করেছে উপজেলা প্রশাসন ও হাইওয়ে পুলিশ। এর অংশ হিসেবে অবৈধ দোকানপাট উচ্ছেদ, সরকারি জায়গায় মাটি ভরাট ও মাটি ভরাটকৃত জায়গায় লাগানো হবে ফুল গাছ।

জানা গেছে- মহাসড়কের অলিপুরে কিছুদিন পরপরই অবৈধ স্থাপনা উচ্ছেদ করার পরপরই আবারও ছাতার মত গজিয়ে উঠে দোকানপাট। সম্প্রতি আবারও ভ্রাম্যমাণ আদালতের অভিযানে অবৈধ দোকানপাট উচ্ছেদ করা হয়। এসব দোকানপাটকে নিয়ে এক শ্রেণির মানুষ চাঁদাবাজিও করে থাকে। এসব দিক চিন্তা করে মহাসড়কের অলিপুরে সরকারি জায়গায় এবার মাটি ভরাট করে সীমানা দেয়া হচ্ছে। এতে করে আর অবৈধ স্থাপনা গড়ে উঠার সম্ভাবনা নেই।

শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানা সূত্রে জানা যায়, এবার এসব সরকারি জায়গায় মাটি ভরাট করে ফুল গাছ লাগানো হবে।

যানজট নিরসনে নানা উদ্যোগ গ্রহণে শুক্রবার (১৯ নভেম্বর) দুপুরে অলিপুর আসেন শায়েস্তাগঞ্জ উপজেলা চেয়ারম্যান আব্দুর রশীদ তালুকদার ইকবাল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ব্রাহ্মণডুরা ইউনিয়নের চেয়ারম্যান হোসাইন মোহাম্মদ আদিল জজ মিয়াসহ অন্যান্য নেতৃবৃন্দ।

এ বিষয়ে শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মাঈনুল ইসলাম বলেন, অলিপুর একটি শিল্পাঞ্চল এলাকা। এ এলাকায় হাজার হাজার মানুষ চলাচল করে। কিন্তু মহাসড়কের পাশে অবৈধ স্থাপনার কারণে একদিকে যেমন যানজট লেগে থাকে, অন্যদিকে দুর্ঘটনা ঘটে। এসব দিক বিবেচনা শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার সুপারিশে ও হবিগঞ্জ জেলা প্রশাসকের নির্দেশে এবং ব্রাহ্মণডুরা ইউনিয়ন পরিষদের মাধ্যমে মহাসড়কের পাশে হালকা মাটি ভরাট করা হচ্ছে।

শায়েস্তাগঞ্জ উপজেলা চেয়ারম্যান আব্দুর রশীদ তালুকদার ইকবাল জানান, মহাসড়কের পাশে অবৈধ স্থাপনা গড়ে উঠতে দেয়া যাবে না। এতে করে প্রতিনিয়ত দুর্ঘটনা হচ্ছে এবং সকাল সন্ধ্যায় জ্যাম লেগে থাকে।

মহাসড়কের পাশে সরকারি জায়গায় ফুলের বাগান লাগানো হবে এবং সেখানে জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতি নির্মাণ করা হবে। এতে এ এলাকার গুরুত্ব ও সৌন্দর্য যেমন বাড়বে তেমনি যানজট নিরসন হবে।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.