বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৫:৩৩ অপরাহ্ন

মাধবপুর ক্ষুদ্র নৃ-গোষ্ঠির মাঝে নব নির্মিত ঘরের চাবি হস্তান্তর

নিজস্ব প্রতিবেদকঃ হামি অধিক দুঃখীত আছিলাম। এখন মহা খুশি আছি। সরকার ঘর বানাইয়া দিছে, মনটা খুবই খুশি হইল। শেখ হাসিনাকে ধন্যবাদ করছি।

আজ সোমবার (৮ নভেম্বর) হবিগঞ্জের মাধবপুর উপজেলা পরিষদ মিলনায়তনে নৃ-গোষ্ঠির মাঝে নব নির্মিত ঘরের চাবি হস্তান্তর অনুষ্ঠানে এভাবেই মনের ভাব প্রকাশ করেন সুরমা চা বাগানের চন টিলার বাসিন্দা বিধবা ভারতী মুন্ডা।

চল্লিশোর্ধ্ব ভারতি মুন্ডার সাথে আলাপ করে জানা যায়, দেড় বছর রয়সের মেয়ে বাচ্চা কোলে থাকাবস্থায় তার স্বামী হরিদাস মুন্ডা ১০ বছর আগে মারা যান। এর পর স্বামী মৃতে্যুর প্রায় এক যুগ পর্যন্ত তিনি মেয়ে মালতি মুন্ডাকে নিয়ে জীর্ণশীর্ণ ঘরে তার দিন কাটছিল। বৃষ্টি হলে ঝুপড়ি ঘরের চাল দিয়ে পানি পড়ত । রাত জেগে কাটাতে হতো। এখন তার আর এই দুর্ভোগ পোহাতে হবে না। দু চোখ দিয়ে আনন্দ অশ্রæ ঝড়াতে ঝড়াতে তিনি বলেন, মুজিবের বেটি শেখ হাসিনা হামাক একটি ঘর দিয়েছে। হেতে আমি বেজায় খুশি হয়েছি। ভাল ঘর পাওয়ার করনে হামাক দুঃখী বেটিকে ভাল ঘরে বিয়ে দিতে পারব। ঈশ^র হাসিনাকে বাঁচিয়ে রাখুক।

সমাজসেবা অধিদপ্তরের উদ্যেগে ক্ষুদ্র নৃ-গোষ্ঠির টেকসই আবাসন প্রকল্পের অধীনে নির্মিত ঘরের চাবি বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী এড. মো. মাহবুব আলী এমপি’র হাত থেকে গ্রহণ কালে এ অভিব্যক্তি তিনি প্রকাশ করেন।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.