মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৪:৪৬ অপরাহ্ন

খবরের শিরোনাম:
প্রবাসে সাংবাদিকতায় অনন্য অবদান রাখায় নবীগঞ্জের সাংবাদিক মতিউর মুন্নাকে গ্রিসে বাংলাদেশ দূতাবাসের সম্মাননা প্রদান সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় চুনারুঘাটের যুবক নিহত বিস্ফোরক মামলায় হবিগঞ্জের যুবদল-ছাত্রদলের ৪ নেতা কারাগারে ৩৪ লাখ শিশুর রাস্তায় ঝুঁকিপূর্ণ বসবাস বাংলাদেশের স্বাধীনতা অর্জনে নাট্যকর্মীদের অবদান অনস্বীকার্য- এমপি আবু জাহির হবিগঞ্জে দলবল নিয়ে বাড়িঘর ভাঙচুর, ইউপি সদস্যের কারাদণ্ড নবীগঞ্জে যানজট নিরসনে ট্রাফিক পুলিশের কঠোর ভূমিকা তানজিদ-রিশাদের তাণ্ডবে সিরিজ জয় বাংলাদেশের সিলেটে পিকআপ-লেগুনার সংঘর্ষে দুই শিশুসহ নিহত ৬ চমক দিয়ে প্রথম টেস্টের দল ঘোষণা বাংলাদেশের

মেধাবী ফুটবলার বের করতে এমপি আবু জাহির গোল্ডকাপ টুর্ণামেন্ট

নিজস্ব প্রতিবেদকঃ শায়েস্তাগঞ্জ উপজেলায় এমপি আবু জাহির গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট শুরু হয়েছে। তৃণমূল পর্যায় থেকে মেধাবী ফুটবলার বের করার উদ্দেশ্যে এই টুর্ণামেন্টের আয়োজন করা হয়েছে।
হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির গতকাল প্রধান অতিথি হিসেবে এ টুর্ণামেন্টের উদ্বোধন করেন।
উদ্বোধনী অনুষ্ঠানে হবিগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মোঃ বদরুল আলমের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজরাতুন নাঈম, আইব্রিথ ইউকের চেয়ারম্যান মোহাম্মদ আলী ছালিক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ গাজিউর রহমান ইমরান, মহিলা ভাইস চেয়ারম্যান মুক্তা আক্তার প্রমুখ।
শায়েস্তাগঞ্জ উপজেলা পর্যায়ের খেলায় ৩টি ইউনিয়ন ও একটি পৌরসভা অংশ নিচ্ছে। উদ্বোধনী ম্যাচে ট্রাইব্রেকারে নূরপুর ইউনিয়নকে হারিয়েছে ভ্রাহ্মণডুরা ইউনিয়ন।
এর আগে লাখাই উপজেলা পর্যায়ে এমপি আবু জাহির গোল্ডকাপ টুর্ণামেন্টের খেলা শেষ হয়েছে। এরপর সদরের দুটি ভেন্যুতে টুর্ণামেন্টের খেলা হবে।
জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে ও আইব্রিথ ইউকের ব্যবস্থাপনায় ও ফুটবল উপ কমিটির সহযোগিতায় টুর্নামেন্টে ৩টি উপজেলার ১৭টি ইউনিয়ন, ২টি পৌরসভা ও খেলোয়ার কল্যাণ সমিতির ১টি দল অংশ নিচ্ছে।
জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মোঃ বদরুল আলম জানান, এমপি আবু জাহির তৃণমূল থেকে মেধাবী ও দক্ষ ফুটবলার বের করে আনার উদ্দেশ্যে এ টুর্ণামেন্টের আয়োজন করেছেন। প্রথম রাউন্ডে ১৬টি ম্যাচ শেষে ৪টি কোয়ার্টার ফাইনাল, ২টি সেমিফাইনাল এবং পরে ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে বলে তিনি জানান।
গতকাল উদ্বোধনী অনুষ্ঠানে এমপি আবু জাহির বলেন, ‘খেলাধূলা তরুণ সমাজকে খারাপ কাজ থেকে দূরে রাখে। এছাড়া একজন ভাল খেলোয়াড় পুরো এলাকার জন্য সুনাম বয়ে আনতে পারে। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমি হবিগঞ্জে ক্রীড়াঙ্গনের উন্নয়নকে গুরুত্ব দিয়েছি। এর ফলশ্রুতিতে হবিগঞ্জে আধুনিক স্টেডিয়ামসহ ক্রীড়াক্ষেত্রে ব্যাপাক উন্নয়ন হয়েছে।’ এলাকা থেকে দক্ষ খেলোয়ার তৈরীর উদ্দেশ্যে ‘এমপি আবু জাহির গোল্ডকাপ টুর্ণামেন্ট’ আয়োজন করা হয়েছে।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.