শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:৩০ পূর্বাহ্ন

লাখাইয়ে স্বাধীনতা দিবস উদযাপিত

লাখাই প্রতিনিধি,হবিগঞ্জের লাখাইয়ে নানা আয়োজনের মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৩ উদযাপন করা হয়েছে।

রোববার (২৬ মার্চ) প্রত্যুষে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা হয়। সূর্যোদয়ের সাথে সাথে উপজেলার সরকারি, আধাসরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

উপজেলার অভ্যন্তরে কেন্দ্রীয় শহিদমিনারে ও কৃষ্ণপুর বধ্যভূমিতে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, লাখাই প্রেসক্লাবসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের পক্ষে পুষ্পার্ঘ্য নিবেদন করা হয়।

উপজেলা প্রশাসনের আয়োজনে দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা এবং বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা দেয়া হয়। বেলা ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে শুরু হওয়া এ অনুষ্ঠান উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা সুলতানার সভাপতিত্বে ও প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. শাহাদাত হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মুশফিউল আলম আজাদ। বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম আলম ও নারী ভাইস চেয়ারম্যান আলেয়া বেগম।

আলোচনায় অংশ নেন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নুনু মিয়া, কৃষি কর্মকর্তা মইন উদ্দিন, লাখাই প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট আলী নোয়াজ, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট সালাহ উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা কেশব চন্দ্র রায়, শহিদ পরিবারের সন্তান ও বীর মুক্তিযোদ্ধা গাজী শাহজাহান চিশতি, বীর মুক্তিযোদ্ধা তাজুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা জ্যোতি রঞ্জন সিনহা, লাখাই উপজেলা প্রেসক্লাবের সভাপতি আবুল কাসেম, উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি আব্দুল মতিন প্রমুখ।

সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন গোলাম হায়দার মবিন ও গীতা পাঠ করেন গৌতম চন্দ্র রায়। শেষে বীর মুক্তিযোদ্ধাদের মাঝে উপহারসামগ্রী তুলে দেন অতিথিবৃন্দ। এছাড়া মুক্তিযুদ্ধভিত্তিক চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।

এছাড়া পূর্বাহ্নে উপজেলা হেলিপ্যাড মাঠে পুলিশ, আনসার, ভিডিপি, বিএনসিসি, ফায়ার সার্ভিস, সিভিল ডিফেন্স ও ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে অনুষ্ঠিত কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শনীতে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.