শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৫৮ পূর্বাহ্ন

খবরের শিরোনাম:
প্রধানমন্ত্রীর বক্তব্য কেন শোনানো হয়নি তার জন্য তীব্র ক্ষোভ প্রকাশ করলেন এমপি চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি-এমপি আবু জাহির দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার ওয়ারিশান ও এসএ খতিয়ান জ্বালিয়াতি বিরুদ্ধে চার্জশীট প্রদান করল পিবিআই দুর্ঘটনা কবলিত পিকআপ উদ্ধারের সময় বাস চাপায় নিহত ২ হবিগঞ্জে সড়কের পাশ থেকে তরুণীর মরদেহ উদ্ধার ইরান-ইসরায়েল যুদ্ধের প্রভাব মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর ঝালকাঠিতে ট্রাকচাপার ঘটনায় নবদম্পতিসহ একই পরিবারের ৬ জন নিহত বানিয়াচংয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত নবীগঞ্জে প্রথমবারের মতো লটারির মাধ্যমে কৃষকের তালিকা করা হলো

শর্তে ৭০জন শিশুকে মুক্তি দিয়েছে সুনামগঞ্জে আদালত

নিজস্ব প্রতিবেদকঃ সুনামগঞ্জে পৃথক ভাবে থানায় দায়েরকৃত ৫০টি মামলার অভিযুক্ত ৭০জন শিশুকে সংশোধনের জন্য ৬শর্তে মুক্তি দিয়েছে আদালত। বুধবার দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিজ্ঞ বিচারক মোঃ জাকির হোসেন এই আদেশ দেন। পরে প্রত্যেক শিশুকে ১টি করে ডায়রি ও ফুল দেওয়া হয়। ওই সময় শিশুদের মা-বাবা ও আত্মীয়-স্বজনরাও আদালতে উপস্থিত ছিলেন।

শর্তগুলো হলো- (১) প্রতিদিন ২টি ভাল কাজ করে আদালতের দেওয়া ডায়রিতে লিখে রাখতে হবে এবং বছর শেষে ডায়রি আদালতে জমা দিতে হবে, (২) বাবা-মা ও গুরুজনদের আদেশ মানতে হবে, (৩) তাদের সেবা যত্ন ও কাজে সাহায্য করতে হবে, (৪) নিয়মিত ধর্মগ্রন্থ পাঠ ও ধর্মকর্ম করতে হবে, (৫) অসৎ সঙ্গ ত্যাগ করতে হবে ও (৬) মাদক থেকে দূরে থাকতে হবে।

আদালত সূত্রে জানা গেছে- কোমলমতি ৭০জন শিশু নানান ভাবে অপরাধের সাথে জড়িত হওয়ার কারণে সুনামগঞ্জ জেলার বিভিন্ন থানায় তাদের বিরুদ্ধে ৫০টি পৃথক মামলায় দায়ের করা হয়। এসব মামলায় ওই শিশুরাসহ তাদের পরিবারের অন্যান্য সদস্যরাও ক্ষতিগ্রস্থ হয়েছে। এছাড়া ৭০জন শিশুকে নিয়মিত আদালতে হাজিরা দিতে হতো। ফলে ওই শিশুদের ভবিষ্যৎ ও শিক্ষা জীবন ব্যাহত হচ্ছিল। এসব অসুবিধা বিবেচনা করে আদালতের বিজ্ঞ বিচারক ৬ শর্তে ৭০জন শিশুকে সংশোধনের জন্য মুক্তি দিয়েছেন।

এব্যাপারে সুনামগঞ্জ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট হাসান মাহবুব সাদী সাংবাদিকদের বলেন- সংশোধনের সুযোগ পাওয়া শিশুরা আদালতের আদেশ সঠিক ভাবে পালন করছে কি না তা পর্যবেক্ষণের জন্য জেলা সমাজসেবাকে প্রবেশন কর্মকর্তা মোঃ সফিউর রহমানকে নির্দেশ দেওয়া হয়েছে।

 

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.