শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৩৪ অপরাহ্ন

খবরের শিরোনাম:
মৌলভীবাজারে অভিযান চালিয়ে ১৩ জুয়ারি আটক সারাদেশে ৩ দিনের হিট অ্যালার্ট জারি প্রধানমন্ত্রীর বক্তব্য কেন শোনানো হয়নি তার জন্য তীব্র ক্ষোভ প্রকাশ করলেন এমপি চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি-এমপি আবু জাহির দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার ওয়ারিশান ও এসএ খতিয়ান জ্বালিয়াতি বিরুদ্ধে চার্জশীট প্রদান করল পিবিআই দুর্ঘটনা কবলিত পিকআপ উদ্ধারের সময় বাস চাপায় নিহত ২ হবিগঞ্জে সড়কের পাশ থেকে তরুণীর মরদেহ উদ্ধার ইরান-ইসরায়েল যুদ্ধের প্রভাব মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর ঝালকাঠিতে ট্রাকচাপার ঘটনায় নবদম্পতিসহ একই পরিবারের ৬ জন নিহত

শাবিতে প্রদর্শনী বিতর্ক প্রতিযোগিতা ‘হীরক ভিসির পতনগাঁথা’

নিজস্ব প্রতিবেদকঃ উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগে অহিংস আন্দোলন করে যাচ্ছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(শাবিপ্রবি) শিক্ষার্থীরা। এরই অংশ হিসেবে ‘হীরক ভিসির পতনগাঁথা’ শীর্ষক প্রদর্শনী বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করেছেন তারা।

আজ বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে এ প্রদর্শনী বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

প্রদর্শনী এ বিতর্ক প্রতিযোগিতায় আন্দোলনরত ৭ শিক্ষার্থী অংশ নেন। প্রদর্শনী বিতর্কে উপাচার্যের পদত্যাগ ও ক্যাম্পাসের বর্তমান পরিস্থিতি নিয়ে পক্ষে ও বিপক্ষে বিভিন্ন যুক্তিতর্ক উপস্থাপন করেন শিক্ষার্থী।

বিতর্ক প্রতিযোগিতা আয়োজনের বিষয়ে আন্দোলনরত এক শিক্ষার্থী বলেন, বিশ্ববিদ্যালয় মুক্ত চর্চার কেন্দ্রবিন্দু। এখানে শিক্ষার্থীরা তাদের দাবি, চাওয়া পাওয়া, সমস্যা নিয়ে মুক্ত আলোচনার মাধ্যমে সমাধান করে থাকে। এরই মুল চিত্র তুলে ধরতে এ প্রদর্শনী বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

এর আগে বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে আন্দোলনের চলমান পরিস্থিতি নিয়ে আলোচনা করেন শিক্ষার্থীরা।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.