মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০১:৫৩ অপরাহ্ন

শায়েস্তাগঞ্জে ভাংচুর-লুটপাটের ঘটনা সাজাপ্রাপ্ত আসামীদের জেলে প্রেরণ

হবিগঞ্জ প্রতিনিধিঃ হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে ভাঙচুর ও লুটপাট এর ঘটনায় দুই ব্যক্তিকে জেলে পাঠিয়েছে আদালত। সোমবার ১৩ মার্চ সাজাপ্রাপ্ত দুই আসামীকে কারাগারে প্রেরণ করা হয়েছে।

হবিগঞ্জের বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হারুন -অর রশীদের আদালতে রফিক মিয়া ও সহিদ মিয়া হাজির হয়ে জামিনের আবেদন করলে আদালত তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করেন।

উল্লেখ্য গত ২৮ ফেব্রুয়ারী আসামীদের অনুপস্থিতিতে একটি মামলায় তাদের দুজনকে দোষী করে সাজা প্রদান করেন বিজ্ঞ বিচারক।

মামলার সূত্রে জানা যায়, ২০০৫ সালে ২৬ এপ্রিল হবিগঞ্জের- চুনারুঘাট উপজেলার (শায়েস্তাগঞ্জ পুরান) বাজার এলাকায় ডাক্তার আব্দুল ওয়াদুদের বসতবাড়িতে হামলা, ভাংচুর ও লুটপাটের ঘটনায় দুই ব্যক্তিকে সশ্রম কারাদণ্ড দেন, বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হারুন-অর-রশীদের আদালত। আসামীরা রায়ের পর পলাতক ছিল।

আসামীরা হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উবাহাটা (পুরান বাজার) এলাকার ডাঃ আব্দুল ওয়াদুদের বসত বাড়ি দখলের উদ্দেশ্যে হামলা, ভাংচুর ও লুটপাট চালিয়েছিল, লাল মিয়ার নেতৃত্বে । এ সময় বাঁধা দিলে হামলা চালিয়ে বাড়ির মহিলাসহ বেশ কয়েকজনকে আহত করা হয়।

এ ঘটনায় ডাঃ আব্দুল ওয়াদুদ বাদি হয়ে ২১ জনকে আসামি করে চুনারুঘাট থানায় মামলা করেন। দীর্ঘ তদন্ত শেষে আদালতে প্রতিবেদন দেয় পুলিশ। মামলাটি পরে জিআর ৯২/২০০৫ইং রুপান্তরিত হয়। এক পর্যায়ে স্বাক্ষ্য প্রমাণ শেষে মঙ্গলবার বিজ্ঞ আদালত এ রায় প্রদান করেন।

বিজ্ঞ বিচারক উবাহাটা (পুরান বাজার এলাকার) মৃত আব্দুল হকের পুত্র আব্দুস সহিদকে ২ বছরের সশ্রম কারাদণ্ড, ৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং মৃত আব্দুল হাইর পুত্র আব্দুর রফিককে ১ বছরের সশ্রম কারাদণ্ড, ১ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। অপর ১৯ আসামিকে খালাস প্রদান করা হয়।

বাদীপক্ষে এডভোকেট আকবর হোসেন জিতু, এমদাদুল হক শাহীন আসামীপক্ষে ছিলেন, এডভোকেট নুরুজ্জামান।

 

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.