বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:৩৭ পূর্বাহ্ন

শায়েস্তাগঞ্জে কৃষকের মাঝে সার ও বীজ বিতরণ

নিজস্ব প্রতিবেদকঃ হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জে সরকারিভাবে ১ হাজার ৩০০ কৃষকের মাঝে সার ও বীজ বিতরণ করেছেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য (এমপি) অ্যাডভোকেট মো. আবু জাহির। সোমবার (২৭ মার্চ) দুপুরে উপজেলার সার গুদাম মাঠে এসব বিতরণ করা হয়।

এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি আবু জাহির বলেন, আওয়ামী লীগ সরকার কৃষির উন্নয়নে নানা প্রকল্প হাতে নিয়েছে। সার ও বীজের পাশাপাশি কৃষকদের বিশাল ভর্তুকিতে মূল্যবান যন্ত্রপাতি দেওয়া হচ্ছে। এতে ফলন বেড়েছে প্রায় দ্বিগুণ। কিন্তু বিএনপির আমলে সেটি সম্ভব হয়নি। তারা সারের জন্য কৃষককে গুলি করে হত্যা করেছে। তাই কৃষিসহ সবক্ষেত্রে অগ্রগতির ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগ সরকারের বিকল্প নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রতি দেশের মানুষের বিশ্বাস ও আস্থা আছে। আগামী জাতীয় নির্বাচনে আবারও নৌকা মার্কায় ভোট দিতে সবার প্রতি আহŸান জানান তিনি। শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজরাতুন নাঈমের সভাপতিত্বে ও উপজেলা কৃষি কর্মকর্তা সুকান্ত ধরের পরিচালনায় প্রণোদনা বিতরণ অনুষ্ঠানে উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল, পৌরসভার মেয়র এমএফ আহমেদ অলি, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. মুক্তা আক্তার, থানার ওসি নাজমুল হক কামাল, ইউপি চেয়ারম্যান হোসাইন মোহাম্মদ আদিল জজ মিয়াসহ প্রমুখরা উপস্থিত ছিলেন।

উপজেলার নুরপুর ইউনিয়নে ২৫০ জন, শায়েস্তাগঞ্জ ইউনিয়নে ৫০০ জন, ব্রাহ্মণডোরা ইউনিয়নে ৩৫০ জন ও শায়েস্তাগঞ্জ পৌরসভার ২০০ জন প্রান্তিক ও ক্ষুদ্র কৃষকের মাঝে পাঁচ কেজি করে বীজ, ১০ কেজি করে এমপিও ও ১০ কেজি করে ডিএপি সার বিতরণ করা হয়।

 

 

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.