বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৩৭ পূর্বাহ্ন

শায়েস্তাগঞ্জ মডেল কামিল মাদ্রাসার অধ্যক্ষকে শোকজ

নিজস্ব প্রতিবেদকঃ শায়েস্তাগঞ্জ মডেল কামিল মাদ্রাসার অধ্যক্ষ শাহাব উদ্দিনকে শোকজ
মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর। অবসরপ্রাপ্ত সহকারি লাইব্রেরিয়ানের উচ্চতর স্কেল প্রাপ্তির আবেদন গ্রহণে অনীহা ও ফৌজদারী মামলায় সাজার তথ্য গোপন করে বেতন ভাতা উত্তোলন করার অভিযোগে তাকে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর শোকজ করে।
গত রবিবার (৪ জুন) অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিদর্শক লিপি রানী অধ্যক্ষ শাহাবুদ্দিনকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন। একই সাথে অধ্যক্ষ শাহাব উদ্দিন ফৌজদারী মামলার কারণে দণ্ড প্রাপ্ত হয়েও তথ্য গোপন করে প্রতিষ্ঠান থেকে বেতন ভাতাদি ভোগ করায় কেন তার এমপিও স্থগিতসহ বেতন-ভাতাদি স্থায়ী ভাবে বন্ধ করা হবে না এই মর্মে আগামী ১৩ জুনের মধ্যে সন্তোষজনক জবাব মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরে প্রেরণের নির্দেশ দেওয়া হয়েছে।
জানা যায়, শায়েস্তাগঞ্জ কামিল মাদ্রাসার সহকারী লাইব্রেরিয়ান মোহাম্মদ আব্দুল জলিলের দায়ের করা মামলায় গত বছরের ২১ মার্চে শাহাব উদ্দিনকে এক বছরের কারাদণ্ড দেন আদালত। সেই তথ্য গোপন করে তিনি বেতন-ভাতা উত্তোলন করে আসছিলেন। তাছাড়াও শায়েস্তাগঞ্জ কামিল মাদ্রাসার সহকারী লাইব্রেরিয়ান মোহাম্মদ আব্দুল জলিল একাধিকবার উচ্চতর স্কেল প্রাপ্তির আবেদন নিয়ে অধ্যক্ষের কাছে গেলে ব্যক্তিগত আক্রোশের কারনে তিনি তার আবেদন গ্রহণ করেননি। ফলে তিনি উচ্চতর স্কেল থেকে বঞ্চিত হয়ে চলতি বছরের গত ফেব্রæয়ারীতে অবসরে যান লাইব্রেরীয়ান আব্দুল জলিল। যে কারনে ক্ষুব্ধ হয়ে তিনি শিক্ষা মন্ত্রণালয়ে লিখিত অভিযোগ দায়ের করেন। এর পরিপ্রেক্ষিতে মাদ্রাসা অধিদপ্তর তাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে।
এ বিষয়ে আব্দুল জলিল বলেন, অধ্যক্ষ আমার দায়ের করা একটি ফৌজদারি মামলায় এক বছরের সাজা প্রাপ্ত আসামি। তিনি অধ্যক্ষ হওয়ার পর ক্ষমতার অপব্যবহার করে আমার উচ্চতর স্কেলের ব্যাপারে মাদ্রাসার গভর্নিং বডির পূর্বের রেজুলেশন থাকা সত্তে¡ও আমার কাগজপত্র প্রেরণ করেননি। এ ব্যাপারে শায়েস্তাগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা আমার আবেদনের প্রেক্ষিতে তদন্তক্রমে উচ্চতর স্কেল প্রাপ্তি সংক্রান্ত কাগজপত্র প্রেরনের জন্য অধ্যক্ষকে লিখিতভাবে নির্দেশনা দিলেও তিনি তা অমান্য করেন। বর্তমানে তিনি আমার পেনশনের কাগজপত্র দিতেও তালবাহানা করছেন’।
এ বিষয়ে অধ্যক্ষ শাহাব উদ্দিনের সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘মিটিংয়ে আছি আধা ঘণ্টা পর কল করেন’। পরে আধা ঘণ্টা পর একাধিক বার কল দিয়েনও তিনি রিসিভ করেননি।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.