শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:৩৬ পূর্বাহ্ন

খবরের শিরোনাম:
প্রধানমন্ত্রীর বক্তব্য কেন শোনানো হয়নি তার জন্য তীব্র ক্ষোভ প্রকাশ করলেন এমপি চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি-এমপি আবু জাহির দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার ওয়ারিশান ও এসএ খতিয়ান জ্বালিয়াতি বিরুদ্ধে চার্জশীট প্রদান করল পিবিআই দুর্ঘটনা কবলিত পিকআপ উদ্ধারের সময় বাস চাপায় নিহত ২ হবিগঞ্জে সড়কের পাশ থেকে তরুণীর মরদেহ উদ্ধার ইরান-ইসরায়েল যুদ্ধের প্রভাব মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর ঝালকাঠিতে ট্রাকচাপার ঘটনায় নবদম্পতিসহ একই পরিবারের ৬ জন নিহত বানিয়াচংয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত নবীগঞ্জে প্রথমবারের মতো লটারির মাধ্যমে কৃষকের তালিকা করা হলো

সড়কের বেহাল দশা, ভোগান্তি চরমে

নিজস্ব প্রতিবেদকঃ মাধবপুর উপজেলার ছাতিয়াইন সড়কে বিভিন্ন স্থানে পিচ ও খোয়া উঠে এখন বেহালদশা। অনেক ঝুঁকি নিয়ে ছোটবড় যানবাহন চলাচল করে। কয়েক বছর ধরে এ সড়কে সংস্কার না করায় দুর্ভোগ চরম আকার ধারণ করেছে। এ কারণে যাত্রী ও যানবাহন চালকদের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে। ছাতিয়াইন এলাকার স্থানীয় লোকজন জানান, ছাতিয়াইন-নাসিরনগর আঞ্চলিক সড়কে প্রতিদিন শত শত যাত্রী ও মালবাহী যানবাহন চলাচল করে। হবিগঞ্জের লাখাই, নাসিরনগর ও মাধবপুর উপজেলার শতাধিক গ্রামের লোকজন এ সড়ক দিয়ে চলাচল করে।

এাছাড়া বিভিন্ন পণ্যসামগ্রী আনা-নেওয়ার ক্ষেত্রে এ সড়ক ব্যবহার করা হয়। এটি ভাটি এলাকার যোগাযোগ মাধ্যমের অন্যতম একটি সড়ক। কিন্তু সড়কটি সংস্কার না করায় কয়েক কিলোমিটার এলাকাজুড়ে পিচ ও খোয়া উঠে গিয়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। এসব গর্ত পাড় হয়ে যানবাহন চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। অনেক সময় সড়কে গাড়ি বিকল হয়ে ঘটছে সড়ক দুর্ঘটনা। অটোরিকশাচালক আবুল কালাম জানান, যেসব যানবাহন মহাসড়কে চলাচল করতে পারে না।

শত শত গাড়ি এ রাস্তা দিয়ে চলাচল করে। চালকদের জীবিকা ধারণের অন্যতম সড়ক এটি। সরকার বিভিন্ন জায়গায় সড়ক সংস্কার ও মেরামতের কাজ করছে। কিন্তু এ গুরুত্বপর্ণ সড়কটি দীর্ঘদিন ধরে মেরামত না করায় এখন সাধারণ মানুষ ও চালকদের কষ্ট করতে হচ্ছে।  উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মজিব উদ্দিন তালুকদার ওয়াসিম বলেন, আঞ্চলিক এ সড়কটি খুবই জনগুরুত্বপূর্ণ। মেরামত করার জন্য দীর্ঘদিন ধরে উপজেলা পরিষদসহ বিভিন্ন দপ্তরে দাবি করা হয়েছে। আশা করি সরকার গুরুত্ব বিবেচনা করে এ সড়কটি মেরামত করবে।
মাধবপুর উপজেলা প্রকৌশলী শাহআলম বলেন, এ সড়কটি সংস্কারের জন্য প্রয়োজনীয় অর্থ বরাদ্দ চেয়ে সংশ্লিষ্ট দফতরে পাঠোনো হয়েছে। অর্থ বরাদ্দ পেলেই সড়কটি সংস্কার করা হবে।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.