বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:৪৯ পূর্বাহ্ন

সাংবাদিক তুহিন’র ছেলে ইরতিজা সমাপ্ত এ্যাওয়ার্ডে ভূষিত

যুক্তরাষ্ট্র (মিশিগান) বিশেষ প্রতিনিধি,শিক্ষা ক্ষেত্রে অসাধারন অবদান রাখায় মার্কিন যুক্তরাষ্ট্রের মিশিগানে বাংলাদেশিসহ ৬৯ জন আমেরিকান মেধাবি শিক্ষার্থীকে এক্সেলেনস এ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে। এর মধ্যে এ্যাওয়ার্ড পেয়েছেন দৈনিক জনকন্ঠের মিশিগান প্রতিনিধি রফিকুল হাসান চৌধুরী তুহিনের ছেলে ইরতিজা হাসান চৌধুরী সমাপ্ত। সে সর্বোচ্চ নাম্বার (৪.০ জিপিএ) পেয়ে অসাধারণ প্রতিভার সাক্ষর রেখেছে। গত বুধবার (৫ মে) বিকেল ৩ টায় রাজ্যের জসুকম্পু এভিনিউ এলাকাস্থ ডেভিশন এলিমেন্টারী মিডিল স্কুল মিলনায়তনে এক জমকালো অনুষ্ঠানে এই সম্মান প্রদর্শন করে বাংলাদেশি আমেরিকান পারেনটস কমিউনিটির পক্ষ থেকে ক্রেস্ট ও সার্টিফিকেট তুলে দেন সিনিয়র ডাইরেক্টর অব গভমেন্ট এন্ড এফিয়ার্স করল উইভার, স্কুল প্রিন্সিপাল রানদল কলিমেন, এসিস্টেন্ট প্রিন্সিপাল ডারেন মিক ক্লেলেন্ড ও স্কুল টিচার সিরাজুল হক।
এদিকে, স্কুল কর্তৃপক্ষ জানিয়েছে, স্কুলের প্রায় ৯’শ স্টুডেন্টের মধ্য থেকে ৬৯ জনকে মেধাবি হিসেবে তালিকাভুক্ত করা হয়। এর মধ্যে ইরতিজা হাসান চৌধুরী সমাপ্ত অন্যতম মেধাবি ছাত্র হিসেবে মাধ্যমিক স্কুল পর্যায়ে ৫ গ্রেজে কৃতিত্বের স্বাক্ষর রাখল। স্কুল কর্তৃপক্ষ আরও জানায়, মিশিগানের সবকটি মিডিল স্কুলের সেরা মেধাবী ছাত্রদের মধ্যে বাছাই পূবক প্রতিটি স্কুল থেকে আরও ৫ জন করে সেরা ছাত্র মনোনীত করা হয়েছে। এর মধ্যে ডেভিশন স্কুল থেকে বাছাইকৃত সেরা ৫ জনের একজন হচ্ছে ইরতিজা হাসান চৌধুরী সমাপ্ত। মিশিগান অঙ্গরাজ্যের সকল মিডিল স্কুল থেকে ওই সেরা বাছাইকৃত সাংবাদিক তুহিনের ছেলে ইরতিজাসহ শতাধিক বাংলাদেশী আমেরিকান মেধাবী স্টুডেন্টকেও গত বৃহস্পতিবার (২৫ মে) বিকেল ৫ টায় কিং হাই স্কুল মিলনায়তনে আবারো এ্যাওয়ার্ডে এ ভূষিত করা হয়। স্কুল প্রিন্সিপাল, ক্লাস টিচার জানিয়েছেন, এমন উদ্দ্যোগ প্রতি বছর নেয়া হয় মূলত ছাত্রদের মেধা যাচাই ও অনুপ্রেরণা সৃষ্টির জন্য।
এদিকে, ওই এ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠান চলাকালে বাংলাদেশী ও আমেরিকান স্টুডেন্ট ও বাবা মায়েদের মাঝে বেশ আনন্দ উল্লাস করতে দেখা যায়।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.