শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৫৮ পূর্বাহ্ন

খবরের শিরোনাম:
প্রধানমন্ত্রীর বক্তব্য কেন শোনানো হয়নি তার জন্য তীব্র ক্ষোভ প্রকাশ করলেন এমপি চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি-এমপি আবু জাহির দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার ওয়ারিশান ও এসএ খতিয়ান জ্বালিয়াতি বিরুদ্ধে চার্জশীট প্রদান করল পিবিআই দুর্ঘটনা কবলিত পিকআপ উদ্ধারের সময় বাস চাপায় নিহত ২ হবিগঞ্জে সড়কের পাশ থেকে তরুণীর মরদেহ উদ্ধার ইরান-ইসরায়েল যুদ্ধের প্রভাব মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর ঝালকাঠিতে ট্রাকচাপার ঘটনায় নবদম্পতিসহ একই পরিবারের ৬ জন নিহত বানিয়াচংয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত নবীগঞ্জে প্রথমবারের মতো লটারির মাধ্যমে কৃষকের তালিকা করা হলো

সিলেটে ভোট যেন উৎসব, নারীদের উপস্থিতি বেশি

নিজস্ব প্রতিবেদকঃ ভোটের মাঠে নেই বিএনপি। এমন অবস্থায় অতীতের অন্যান্য নির্বাচনের মতো ইউপি নির্বাচনের ভোটেও ভোটারদের অনাগ্রহ থাকবে; এমনটা মন্তব্য ছিলো বিএনপির। কিন্তু বাস্তব চিত্র ভিন্ন। সিলেটে দ্বিতীয় ধাপের নির্বাচনে যেন উপচেপড়া ভিড়।

আজ বৃহস্পতিবার সকাল থেকে সিলেটের ৩ উপজেলার ১৫ ইউনিয়নে চলছে ভোটগ্রহণ। সকাল থেকেই প্রতিটি কেন্দ্রে দেখা গেছে ভোটারদের উপচেপড়া ভিড়। বিশেষত নারী ভোটারদের উপস্থিতি ছিল লক্ষণীয়।

মোট ১৫ ইউপির মধ্যে ১৩টিতেই আছেন আওয়ামী লীগের বিদ্রোহী। এমন অবস্থায় নিজ দলের বিদ্রোহীদের কারণে ভোটের দিন সহিংসতার শঙ্কা করেছিলেন সংশ্লিষ্টরা। কিন্তু এ পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

কোম্পানীগঞ্জের রনিখাই হুমায়ন রশীদ চৌধুরী উচ্চ বিদ্যালয়ে ভোত দিতে এসেছেক কামরুন নাহার নামের এক নারী। তিনি বলেন, ভোটের পরিবেশ ভালো। সবাই ভোট দিতে এসেছি। শান্তিপুর্ণ ভাবেই ভোট হচ্ছে মনে হচ্ছে। এরকম থাকলে ভালো লাগবে।

এ কেন্দ্রের প্রিসাইডিং অফিসার ওয়াজেদ আলী জানান, শান্তিপূর্ণ ভাবে সুষ্ঠু ভোটগ্রহণ চলছে। এ কেন্দ্রে ভোটার সংখায় ১৯৪৪। এর মধ্যে ইতোমধ্যে ১২০০ ভোট কাস্ট হয়েছে।

দ্বিতীয় ধাপে সিলেটের সিলেট সদর উপজেলার জালালাবাদ, হাটখোলা, মোগলাগাঁও ও কান্দিগাঁও ইউনিয়ন, বালাগঞ্জ উপজেলার পূর্ব পৈলনপুর, বোয়ালজুর, দেওয়ানবাজার, পশ্চিম গৌরীপুর, বালাগঞ্জ ও পূর্ব গৌরীপুর ইউনিয়ন, কোম্পানীগঞ্জ উপজেলার ইসলামপুর পূর্ব, তেলিখাল, ইছাকলস, উত্তর রনিখাই ও দক্ষিণ রণিখাই ইউনিয়নে ভোটগ্রহণ হচ্ছে। সকল জায়গাতেই এ প্রতিবেদন লেখা পর্যন্ত শান্তিপুর্ন পরিবেশ বজায় রয়েছে বলে জানা গেছে।

দ্বিতিয় ধাপে ১৫ ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন ৬৮ জন। সদস্য ও নারী সদস্য মিলিয়ে সর্বমোট প্রার্থী ৭৪৫ জন। আর মোট ভোটার ২ লাখ ৪৭ হাজার ২৫৪ জন। মোট ১৪৩ টি কেন্দ্রে ভোটগ্রহন চলছে। কেন্দ্রের নিরাপত্তার দায়িত্বে রয়েছে পুলিশ, আনসার ও গ্রাম পুলিশ।

এমনকি নির্বাচনে যাতে কোনোরকম বিশৃঙ্খলা সৃষ্টি না হয় সে লক্ষ্যে প্রস্তুতি রয়েছে বলে জানিয়েছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (গণমাধ্যম) বিএম আশরাফ উল্যাহ তাহের ও সিলেট জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (সদর ও মিডিয়া) মো. লুৎফর রহমান।

 

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.