বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৪:৫৮ অপরাহ্ন

খবরের শিরোনাম:
হবিগঞ্জে সড়কের পাশ থেকে তরুণীর মরদেহ উদ্ধার ইরান-ইসরায়েল যুদ্ধের প্রভাব মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর ঝালকাঠিতে ট্রাকচাপার ঘটনায় নবদম্পতিসহ একই পরিবারের ৬ জন নিহত বানিয়াচংয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত নবীগঞ্জে প্রথমবারের মতো লটারির মাধ্যমে কৃষকের তালিকা করা হলো স্বাধীনতার ৫৩ বছরেও হয়নি ব্রিজ, ভোগান্তিতে ১০ গ্রামের মানুষ নবীগঞ্জে ঐতিহাসিক মুজিবনগর দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত মাধবপুরে গরু চুরির মামলায় বিএনপি নেতা কারাগারে হবিগঞ্জে অভিযান চালিয়ে তক্ষক উদ্ধার দেশে ফিরলেন এমপি আবু জাহির ও হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তার

সুনামগঞ্জ শান্তিগঞ্জে ৫০ হাজারেরও বেশি শিশু খাবে কৃমিনাশক ট্যাবলেট

নিজস্ব প্রতিবেদকঃ সারাদেশের ন্যায় সুনামগঞ্জের শানন্তিগঞ্জেও জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ ২০২১ এর শুভ উদ্বোধন করা হয়েছে। ৩০ অক্টোবর থেকে আগামী ৫ নভেম্বর পর্যন্ত চলবে কৃমি সপ্তাহ।

শনিবার ( ৩০ অক্টোবর ) সকালে উপজেলার পাগলা সরকারি প্রাথমিক বিদ‍্যালয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. জসিম উদ্দিন শরিফীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের শুভ উদ্বোধন করেন শান্তিগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন, পাগলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিখিল মজুমদার, স্বাস্থ্য পরিদর্শক বিনয় ভূষণ চক্রবর্তী ,উপ সহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসার হুমায়ুন কবির, সহকারী স্বাস্থ্য পরিদর্শক মল্লিকা দাস ও স্বাস্থ্য সহকারি মনিরুজ্জামান প্রমূখ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডাক্তার জসিম উদ্দিন শরীফি জানান, এ বছর শান্তিগঞ্জ উপজেলায় এক সপ্তাহে ৫ থেকে ১৬ বছর বয়সের ৫০ হাজার ২ শত ৩৫ শিশুকে কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানো হবে। পাশাপাশি তিনি শিশুদের অভিভাবক ও পরিবারের অন্যান্য সদস্যদের নিজ দায়িত্বে কৃমিনাশক ট্যাবলেট খাওয়ার পরামর্শ প্রদান করেন।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.