শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:২৭ অপরাহ্ন

খবরের শিরোনাম:
ইসলামের প্রথম যুদ্ধ বদরে যারা শাহাদাত বরণ করেন জুনের মধ্যে ১০ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ: প্রতিমন্ত্রী মাধবপুর প্রেসক্লাবের ইফতার ও দোয়া মাহফিল হবিগঞ্জে র‌্যাব এর অভিযানে বিপুল পরিমাণ ট্রেনের টিকেটসহ চক্রের ৩ জন গ্রেফতার সুনামগঞ্জ-১ আসনের সাবেক এমপি ও বীর মুক্তিযোদ্ধা নজির হোসেনের দাফন সম্পন্ন আজমিরীগঞ্জে বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করায় শালিকে কোপাল দুলাভাই শহীদ মিনার নয়, যেন ডেটিং পার্ক! নিরস্ত্র ২ ফিলিস্তিনিকে হত্যার পর বালিচাপা দিল ইসরায়েলি সেনারা একনেকে ৮ হাজার ৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন বিশ্বব্যাংকের প্রতিবেদন পরিবেশদূষণে দেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের অকালমৃত্যু

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি আবদুল বাসেত মারা গেছেন

নিজস্ব প্রতিবেদকঃ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি আবদুল বাসেত মজুমদার মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।আজ বুধবার (২৭ অক্টোবর) সকালে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বাসেত মজুমদার। তাঁর ছেলে সাঈদ আহমেদ এ তথ্য জানান।বাসেত মজুমদার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদকও ছিলেন। তিনি বাংলাদেশ বার কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান ছিলেন। বাসেত মজুমদারের জানাজা আজ বাদ জোহর সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে।
বাসেত মজুমদারের প্রতি শ্রদ্ধা জানিয়ে আজ সুপ্রিম কোর্টের উভয় বিভাগ বসবেন না।বাসেত মজুমদারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, আইনমন্ত্রী আনিসুল হক ও অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন তাঁর শোকবার্তায় বলেন, অত্যন্ত সততা ও নিষ্ঠার সঙ্গে বাসেত মজুমদার পেশাগত দায়িত্ব পালন করেছেন। আইনের শাসন প্রতিষ্ঠা ও মানুষের ন্যায়বিচার নিশ্চিতকরণে তিনি অসামান্য অবদান রেখে গেছেন। গুরুত্বপূর্ণ আইনি বিষয়ে তিনি আদালতকে সব সময় সহযোগিতা করেছেন। তিনি ছিলেন সর্বজনশ্রদ্ধেয় ব্যক্তি। দরিদ্র মানুষের আইনজীবী হিসেবে তিনি ব্যাপকভাবে পরিচিত ছিলেন। জাতি চিরকাল তাঁকে শ্রদ্ধাভরে স্মরণ করবে। বাসেত মজুমদারের বিদেহী আত্মার মাগফিরাত কামনার পাশাপাশি তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন প্রধান বিচারপতি।

আইনমন্ত্রী আনিসুল হক তাঁর শোকবার্তায় বলেন, বাসেত মজুমদারের মৃত্যুতে তিনি গভীর শোক ও দুঃখ প্রকাশ করছেন। বাসেত মজুমদারের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছেন। তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছেন।অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন তাঁর শোকবার্তায় বলেন, বাসেত মজুমদার গরিবের আইনজীবী হিসেবে খ্যাত ও সর্বজনশ্রদ্ধেয় ছিলেন। তাঁর মৃত্যুতে তিনি গভীর শোক প্রকাশ করছেন। তাঁর আত্মার মাগফিরাত কামনা করছেন।

 

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.